বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ | ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৭ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

চতুর্থ দফায় অবরোধ চলছে, রাস্তায় যানবাহন কম


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১২ নভেম্বর, ২০২৩ ৯:৩৩ : পূর্বাহ্ণ
চতুর্থ অবরোধের প্রথম দিনে আজ সকালে রাজধানী সাতরাস্তার মোড়ের চিত্র। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

সরকার পতনের একদফা দাবিতে দেশব্যাপী চতুর্থ দফায় বিএনপি-জামায়াত ও সমমনা জোটের সড়ক, রেল ও নৌপথে ৪৮ ঘণ্টার অবরোধ শুরু হয়েছে।

৪৮ ঘণ্টার অবরোধ চলাকালে সনাতন ধর্মাবলম্বীদের কালী ও শ্যামা পূজার ধর্মীয় আচার অনুষ্ঠানাদি অবরোধ কর্মসূচির আওতামুক্ত থাকবে বলে জানিয়েছে বিএনপি।

আজ রোববার চতুর্থ দফার প্রথম দিনের অবরোধে সকাল থেকে রাজধানীতে তুলনামূলক কম যানবাহন চলাচল করতে দেখা গেছে।

রাজধানীর গুলিস্তান, পল্টন, উত্তরা, বনানী, মহাখালী, শাহবাগ, কারওয়ানবাজার, ফার্মগেট, তেজগাঁও, বাংলামোটর, হাতিরঝিল, রামপুরা, সায়েন্স ল্যাবরেটরি, নিউমার্কেট, নীলক্ষেত, আজিমপুরসহ আশপাশের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, সকাল থেকেই সড়কে মানুষ ও গণপরিবহনের সংখ্যা স্বাভাবিক সময়ের চেয়ে কম ছিল।

দূরপাল্লার বাসগুলোকে বাসস্ট্যান্ডে অবস্থান করতে দেখা গেছে। বেশিরভাগ দূরপাল্লার বাসে যাত্রী নেই। ট্রেন চলছে, তবে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে।

নাঈমুল ইসলাম নামে এক যাত্রী বলেন, সড়কে যান চলাচল কিছুটা কম। বাস কম আসছে। মানুষ বাসস্ট্যান্ড গুলোতে অনেক সময় ধরে দাঁড়িয়ে আছে।

হানিফ নামে এক গাড়িচালক বলেন, কাল ও আজকে ঢাকায় অনেকগুলো বাসে আগুন দেওয়া হয়েছে। তাই অনেক গাড়িচালক ভয়ে গাড়ি বের করছে না।

অবরোধকে ঘিরে মোড়ে মোড়ে সতর্ক অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে অবরোধের আগের রাতে রাজধানীতে ৯টি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে।

আরও পড়ুন: রাতে রাজধানীতে ৫ বাসে আগুন, ককটেল বিস্ফোরণ

এর আগে গত ৯ নভেম্বর বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে নতুন করে অবরোধ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ চলাকালে দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়।

এ ঘটনার প্রতিবাদে ২৯ অক্টোবর হরতাল এবং ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর মোট তিনদিনের অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি-জামায়াত ও সমমনা জোট।

তারপর ৫ ও ৬ নভেম্বর দ্বিতীয় দফায়, ৮ ও ৯ নভেম্বর তৃতীয় দফায় অবরোধ কর্মসূচি পালন করে তারা। আর আজ থেকে শুরু হলো চতুর্থ দফায় ৪৮ ঘণ্টার অবরোধ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর