বৃহস্পতিবার, ২ মে, ২০২৪ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২২ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

ভোটের বিষয়ে রাষ্ট্রপতিকে যা জানালেন সিইসি


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৯ নভেম্বর, ২০২৩ ১:২৭ : অপরাহ্ণ
বঙ্গভবনের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন সিইসি কাজী হাবিবুল আউয়াল। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আহমেদের সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বে ৪ নির্বাচন কমিশনার।

সাক্ষাৎ শেষে গণমাধ্যমকে সিইসি বলেন, আমরা রাষ্ট্রপতিকে আমাদের সার্বিক প্রস্তুতি সম্পর্কে অবহিত করেছি। উনি শুনেছেন, সন্তুষ্ট হয়েছেন। রাষ্ট্রপতি আশা ব্যক্ত করেছেন যে, আসন্ন নির্বাচন অবাধ-সুষ্ঠু, নিরপেক্ষ, সুন্দর হবে। সুশৃঙ্খলভাবে হবে। এ ব্যাপারে উনার সহযোগিতার প্রয়োজন হলে; সেটা উনি আশা দিয়েছেন। আমরাও বলেছি, প্রয়োজনে আপনার সহযোগিতা-সাহায্য আমরা কামনা করি।

আজ বৃহস্পতিবার দুপুর ১টায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ শেষে তিনি এসব কথা বলেন।

হাবিবুল আউয়াল বলেন, সংবিধান বাধ্যবাধকতায় ২৯ জানুয়ারির আগেই নির্বাচন সম্পন্ন করতে হবে। যার জন্য দ্রুতই আমাদের তফশিল ঘোষণা করতে হবে।

নির্বাচনের তফসিল ঘোষণার সম্ভাব্য সময় নির্ধারণ হয়েছে কি না জানতে চাইলে সিইসি বলেন, সম্ভাব্য সময়সূচি আমরা রাষ্ট্রপতিকে জানিয়েছি। নির্বাচন আসন্ন এবং শেষ যে সময়টা উনিও জানলেন। যে কোনো মূল্যে আমাদের যে সময়সীমা ২৯ জানুয়ারির আগেই করতে হবে। আমরা জানিয়েছি, আমরা এখনো কোনো সিদ্ধান্ত নেইনি। আমরা আজকে তার সঙ্গে সাক্ষাৎ করে গেলাম, কথা বলে গেলাম, মতবিনিময় করে গেলাম। আমরা নিজেদের মধ্যে আলাপ-আলোচনা করে সম্ভাব্য সময়সূচি নির্ধারণ করবো।

তফসিল ১৫ নভেম্বরের পরে নাকি আগে হচ্ছে জানতে চাইলে হাবিবুল আউয়াল বলেন, আমরা এ ব্যাপারে এখনো সিদ্ধান্ত নিইনি। দ্রুত আমরা তফসিল ঘোষণা করব। কারণ সময় হয়ে গেছে। আর নির্বাচনের ব্যাপারে আপনারা জানেন, আমরা যেটা বলেছি, প্রথম সপ্তাহে বা দ্বিতীয় সপ্তাহে; আমরা এখনো সেই অবস্থানে আছি। আমরা বসে চূড়ান্ত যখনই করব, আপনাদের জানাবো।

এর আগে দুপুর ১২ টায় রাষ্ট্রপতি মোহাম্মদ শাহাবুদ্দিনের সঙ্গে আলোচনা করতে বঙ্গভবনে পৌছান সিইসি কাজী হাবিবুল আউয়াল ও চার নির্বাচন কমিশনার।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর