শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

চলছে অবরোধের তৃতীয় দিন, রাস্তায় যানবাহন কম


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২ নভেম্বর, ২০২৩ ৯:৩৪ : পূর্বাহ্ণ
অবরোধের তৃতীয় দিনে আজ রাজধানীর রাস্তায় যানবাহন চলাচল করছে কম, মোড়ে মোড়ে পুলিশের সতর্ক অবস্থান। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বিএনপি-জামায়াতের ডাকা তিনদিনের সড়ক, রেল ও নৌপথে অবরোধ কর্মসূচি তৃতীয় দিনের মতো চলছে। গত মঙ্গলবার থেকে শুরু হওয়া তিন দিনের অবরোধের শেষ দিন আজ।

আজ বৃহস্পতিবার রাজধানীর রাস্তায় তুলনামূলক কম যানবাহন চলাচল করতে দেখা গেছে। মোড়ে মোড়ে সতর্ক অবস্থান নিতে দেখা গেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও

রাজধানীর বিভিন্ন এলাকায় গণপরিবহনের জন্য দীর্ঘসময় যাত্রীদের দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। গণপরিবহন না পেয়ে অনেকে পায়ে হেটেও চলাচল করেছেন।

দূরপাল্লার বাসগুলোকে দেখা গেছে বাসস্ট্যান্ডে অবস্থান করতে। বেশিরভাগ দূরপাল্লার বাসে যাত্রী নেই। ট্রেন চলছে, তবে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে।

এদিকে গত ২৮ অক্টোবরের মহাসমাবেশ পণ্ড হওয়ার পর থেকেই বিএনপির নয়াপল্টন কার্যালয়ে প্রবেশ বন্ধ করে দেওয়া হয়। তালাবদ্ধ কার্যালয়ে এখনও ভুতুড়ে পরিবেশ বিরাজ করছে। এখনো কার্যালয় ঘিরে রেখেছে পুলিশ।

এর আগে অবরোধের প্রথম ও দ্বিতীয় দিন দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষ, হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটে।

এসব ঘটনায় সারাদেশে বিএনপিসহ বিরোধী দলের শতাধিক নেতাকর্মীকে আটক করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এছাড়া রাজধানীসহ দেশের বিভিন্ন প্রান্তে অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনের মহাসমাবেশে পুলিশি হামলা, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীদের গ্রেপ্তারসহ সরকার পদত্যাগের এক দফা দাবিতে বিএনপির পক্ষ থেকে অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর