শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

সারাদেশে ৩ দিনের সর্বাত্মক অবরোধের ঘোষণা বিএনপির


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৯ অক্টোবর, ২০২৩ ৬:২৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

হরতালের পর এবার বিএনপি ও সমমনা দলগুলো সারাদেশে তিনদিনের সর্বাত্মক অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে। আগামী মঙ্গলবার, বুধবার ও বৃহস্পতিবার সড়ক, নৌ ও রেলপথে এই অবরোধ কর্মসূচি পালন করা হবে।

আজ রোববার সন্ধ্যায় সংবাদকর্মীদের সঙ্গে অনলাইন বিফ্রিংয়ে এই কর্মসূচির ঘোষণা দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এতে বলা হয়, ঢাকায় শনিবারের মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মী গ্রেপ্তার, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে দেশব্যাপী সর্বাত্নক অবরোধ কর্মসূচি পালন করা হবে।

আরও পড়ুন: রাজধানীতে বিএনপির সঙ্গে পুলিশ ও আ.লীগের তুমুল সংঘর্ষ, বিজিবি মোতায়েন

গতকাল রাজধানীর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ছিল। মহাসমাবেশ শুরুর আগেই কাকরাইলে দুপুর থেকে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পরে এই সংঘর্ষ অন্য এলাকায়ও ছড়িয়ে পড়ে। একপর্যায়ে বেলা তিনটার দিকে বিএনপির মহাসমাবেশ পণ্ড হয়ে যায়।

বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে অন্তত ছয়টি এলাকায় পুলিশের সঙ্গে ব্যাপক সংঘর্ষে জড়ান দলটির নেতাকর্মীরা। এই সংঘর্ষে যুবদলের এক নেতা ও একজন পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন। মহাসমাবেশে ‘পুলিশ ও আওয়ামী লীগের হামলার’ প্রতিবাদে আজ সারাদেশে হরতাল পালন করে বিএনপি। হরতাল শেষে এবার দেশজুড়ে তিনদিনের অবরোধের ডাক দিলো দলটি।

আরও পড়ুন: 

মির্জা ফখরুল আটক

সারাদেশে বিএনপি-জামায়াতের হরতাল চলছে, সড়কে গাড়ি কম

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর