মঙ্গলবার, ১৪ মে, ২০২৪ | ৩১ বৈশাখ, ১৪৩১ | ৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

সারাদেশে বিএনপি-জামায়াতের হরতাল চলছে, সড়কে গাড়ি কম


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২৯ অক্টোবর, ২০২৩ ৮:৩১ : পূর্বাহ্ণ
হরতাল চলাকালে সকাল থেকে রাজধানীর সড়কগুলো অনেকটা ফাঁকা দেখা গেছে। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

সরকার পতনের একদফা দাবি আদায়ে আজ রোববার বিএনপি ও জামায়াতসহ কয়েকটি বিরোধী দলের ডাকে সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। হরতালকে ঘিরে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। তবে সড়কে যানবহন খুবই কম।

সকাল থেকে রাজধানীর সড়কগুলো অনেকটা ফাঁকা দেখা গেছে। তবে গণপরিবহন কম হলেও ব্যক্তিগত গাড়ি বেশি চোখে পড়ছে।

উত্তরা হাউজবিল্ডিং মোড়ে এক ঘণ্টা অপেক্ষা করে বাসে উঠেছেন আল আমিন। তিনি বলেন, সায়েন্সল্যাব যাবো, ভোরে বেরিয়েছি কোনো বাস নেই। একটা বাস আসায় কোনোমতে উঠতে পেরেছি।

আরেক যাত্রী জাহিদুল ইসলাম বলেন, হরতালের প্রভাবে তো রাস্তায় গাড়িই নাই। আজ অফিস আছে, অনেকের পরীক্ষা আছে। এটা চরম এক ভোগান্তি।

হরতাল শুরু হলেও এখন পর্যন্ত এর সমর্থনে মিছিল-সমাবেশের কোনো খবর পাওয়া যায়নি।

গণপরিবহণ সংশ্লিষ্টরা বলছেন, হরতালের কারণে রাস্তায় গাড়ির সংখ্যা কম। কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী গাড়ি নামানো হচ্ছে।

উত্তরা-আজিমপুর রুটে চলাচলকারী ভিআইপি ২৭ বাসের সহকারী রুহুল আমিন মোল্লা বলেন, হরতালের জন্য মালিকরা হিসাব করে গাড়ি নামাচ্ছে। একেকটা গাড়ির দাম ৪০-৫০ লাখ। কোনো কারণে যদি ক্ষতিগ্রস্ত হয়, তাহলে কর্তৃপক্ষের লস।

তিতুমীর কলেজের শিক্ষার্থী আজমল বলেন, আজ আমাদের অনার্সের একটা পরীক্ষা আছে। হরতালের জন্য আজ রাস্তায় বাস কম। পরীক্ষা মিস হয়ে গেলে তো আমাদের ক্ষতি হবে।

এদিকে হরতালের নামে অরাজকতা করলে কঠোর ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি দিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার হাবিবুর রহমান।

সকাল থেকেই রাজধানীর বিভিন্ন পয়েন্টে পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বেশ সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে। তারা বলছেন, জনগণের জানমালের ক্ষতি হয় এ ধরনের কোনো কর্মকাণ্ড করতে দেওয়া হবে না। যদি কেউ করার চেষ্টা করে তাহলে আইন মতো ব্যবস্থা নেওয়া হবে।

নয়াপল্টনে ডাকা মহাসমাবেশ বানচালের অভিযোগে এই হরতালের ডাক দেয় বিএনপি। পুলিশের সঙ্গে সংঘর্ষে মহাসমাবেশ পণ্ড হয়ে গেলে হরতালের কর্মসূচি ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিকে রাজধানী সমাবেশের অনুমতি না পেয়েও শনিবার আরামবাগে সমাবেশ করে জামায়াতে ইসলামী। দলটির নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদসহ নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে একই দিন হরতালের ডাক দিয়েছে জামায়াতে ইসলামী। এছাড়া গণতন্ত্র মঞ্চসহ কয়েকটি দলও বিএনপির হরতালের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর