মঙ্গলবার, ২১ মে, ২০২৪ | ৭ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১২ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

একদফা আন্দোলন সফল সমাপ্তির দিকে যাচ্ছে: আমীর খসরু


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৭ অক্টোবর, ২০২৩ ৯:২৩ : অপরাহ্ণ
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। ফাইল ছবি
Rajnitisangbad Facebook Page

একদফা দাবিতে যুগপৎ আন্দোলন সফল সমাপ্তির দিকে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, এই আন্দোলনে সাধারণ মানুষকে আমরা সম্পৃক্ত করতে সক্ষম হয়েছি এবং এটি সফল সমাপ্তির দিকে যাচ্ছে বলে আমরা বিশ্বাস করি।

আজ মঙ্গলবার রাতে বিএনপি চেয়ারপারসনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এরআগে গণফোরাম ও বাংলাদেশ পিপলস পার্টির প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এক ঘণ্টাও বেশি সময়ব্যাপী এই বৈঠক হয়।

আমীর খসরু বলেন, আমাদের যুগপৎ আন্দোলন অব্যাহত আছে এবং আমরা ঐক্যবদ্ধভাবে আমাদের আন্দোলন চালিয়ে যাচ্ছি। যুগপৎ আন্দোলনের সঙ্গে যারা জড়িত তারা শুধু এই আন্দোলনের শরিক নয়, তারা একেবারে সক্রিয়ভাবে আন্দোলনের প্রতিটি কর্মসূচিতে অংশগ্রহণ করছে।

এই বিএনপি নেতা বলেন, আজকে আমরা আন্দোলনের বিভিন্ন দিকগুলো নিয়ে আলাপ-আলোচনা করেছি। আর আগামীদিনের আন্দোলনের কর্মসূচির প্রক্রিয়া কী হবে-এ বিষয়ে সবাই মতামত দিয়েছেন। সেভাবেই আমরা সামনে এগিয়ে যাবো।

এক প্রশ্নের জবাবে আমীর খসরু বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের আলোচনায় যদি তারা (ক্ষমতাসীন) আসতে চায় তাহলে বিএনপিসহ যুগপথে যারা আছি, আমরা সেই আলোচনা যাবো। এর বাইরে যাদের বিরুদ্ধে অভিযোগ তাদের কথা মতো কোনো আলাপ-আলোচনার সুযোগ নাই।

গণফোরামের সঙ্গে বৈঠকে বিএনপির পক্ষে দলটির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন।

গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টুর নেতৃত্বে বৈঠকে দলটির নেতা এডভোকেট সুব্রত চৌধুরী, অধ্যাপক আবু সাইয়িদ, এ কে এম জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আবদুল কাদের, পিপলস পার্টির বাবুল সরদার চাখারী, মোহাম্মদ আবদুল কাদের, পারভীন নাসের খান উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর