শুক্রবার, ২৪ মে, ২০২৪ | ১০ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৫ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

কানাডার বিরুদ্ধে যে অভিযোগ তুললেন জয়


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৭ সেপ্টেম্বর, ২০২৩ ৯:২৮ : অপরাহ্ণ
সজীব ওয়াজেদ জয়
Rajnitisangbad Facebook Page

কানাডার বিরুদ্ধে এবার বড় ধরনের অভিযোগ তুললেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে এবং তার তথ্য ও যোগাযোগপ্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

আজ বুধবার মাইক্রোব্লগিং সাইট এক্সে তিনি বলেন, ‘কানাডা হচ্ছে খুনি, সন্ত্রাসী ও নাৎসিদের নিরাপদ আশ্রয়স্থল (সেফ হেভেন)’। তিনি তার এই মন্তব্যের সঙ্গে ভারতীয় গণমাধ্যম OpIndia-র একটি প্রতিবেদনের লিংক যুক্ত করে দেন।

গত ২৩ সেপ্টেম্বর প্রকাশিত ওই প্রতিবেদনের হেডলাইনে বলা হয়েছে, ‘বাংলাদেশের প্রতিষ্ঠাতা শেখ মুজিবুর রহমানের খুনি নূর চৌধুরীকে যেভাবে রক্ষা করছে কানাডা’। এটিকে এক্সে শেয়ার করে তার উপরে জয় লিখেন, কানাডা খুনি, সন্ত্রাসী ও নাৎসিদের সেফ হেভেন।

সাম্প্রতিক সময়ে কানাডার বিরুদ্ধে একই ধরনের অভিযোগ এনেছে ভারত ও রাশিয়াও।

খালিস্তানপন্থী শিখ নেতা হরদীপ সিং হত্যার জেরে ভারত ও কানাডার মধ্যেকার সম্পর্ক এখন তলানিতে গিয়ে ঠেকেছে। ওই হত্যাকাণ্ডের জন্য ভারতকে দায়ী করেছে কানাডা। জবাবে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচি কানাডাকে সন্ত্রাসীদের নিরাপদ স্বর্গ বলে আখ্যায়িত করেছেন।

আরও পড়ুন: শিখ নেতা হত্যা নিয়ে উত্তেজনা: কানাডা থেকে ‘র’-এর প্রধানকে বহিষ্কার

আবার গত শুক্রবার কানাডার পার্লামেন্টে এক নাৎসি সৈনিককে সম্মান প্রদর্শনের ঘটনা বিশ্বজুড়ে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছে। ওই ঘটনার জন্য কানাডার কাছে ব্যাখ্যা চেয়েছে রাশিয়া। সোশ্যাল মিডিয়ায় কানাডার বিরুদ্ধে নাৎসিবাদকে উৎসাহিত করার ব্যাপক অভিযোগ দেখা যাচ্ছে। ওই ঘটনায় পদত্যাগে বাধ্য হয়েছেন কানাডার স্পিকার অ্যান্থনি রোটা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর