শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪ | ২ কার্তিক, ১৪৩১ | ১৪ রবিউস সানি, ১৪৪৬

মূলপাতা খেলা

নাসির হোসেনের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ আনলো আইসিসি


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৯ সেপ্টেম্বর, ২০২৩ ৪:৪১ : অপরাহ্ণ
বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাসির হোসেন। পুরনো ছবি
Rajnitisangbad Facebook Page

বিতর্ক যেন পিছু ছাড়ে না তার। বিতর্কই যেন তার নিত্য দিনের সঙ্গী। তাই তো আবার বিতর্কে জড়ালেন বাংলাদেশ দলে সাবেক হয়ে যাওয়া তারকা অলরাউন্ডার নাসির হোসেন। অভিযুক্ত হলেন দুর্নীতির অভিযোগে। তার বিরুদ্ধে অভিযোগটা এনেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

আরব আমিরাত ক্রিকেট বোর্ড নাসিরসহ ৮ জনের বিরুদ্ধে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থা আইসিসির কাছে দুর্নীতির অভিযোগ করেছে।

আজ মঙ্গলবার আইসিসি তাদের ওয়েবসাইটে এ তথ্য জানায়।

নাসির হোসেনের বিরুদ্ধে দুর্নীতি বিরোধী তিনটি ধারা ভঙ্গের অভিযোগে উল্লেখ করা হয়েছে।

২০২১ সালে আবু ধাবিতে টি-টেন লিগে পুনে ডেভিলসের হয়ে খেলেছিলেন নাসির হোসেন। টুর্নামেন্টে খেলতে গিয়ে সন্দেহভাজন ব্যক্তির কাছ থেকে তিনি উপহার নিয়েছেন এমন অভিযোগ রয়েছে।

অভিযোগে উল্লেখ করা হয়েছে, নাসির হোসেন দুর্নীতি বিরোধী ২.৪.৩ ধারায় দুর্নীতির অভিযোগ তদন্তের দায়িত্বে থাকা কর্মকর্তাকে (ডিএসিও) ৭৫০ ডলারের বেশি অর্থ মূল্যের উপহার নেওয়ার বিষয়টি জানাতে ব্যর্থ হয়েছেন।

২.৪.৪ ধারায় তদন্তের দায়িত্বে থাকা ব্যক্তিকে দুর্নীতি বা ম্যাচ ফিক্সিংয়ের কোন প্রস্তাব তিনি পেয়েছিলেন কিনা, তাকে কোনভাবে প্ররোচিত করা হয়েছিল কিনা তা পরিষ্কার করে বিস্তারিত জানাতে ব্যর্থ হয়েছেন।

২.৪.৬ ধারায় তার বিরুদ্ধে অভিযোগ এনেছে যে, তিনি সম্ভাব্য দুর্নীতিতে যুক্ত ছিলেন এমন তদন্তের বিষয়ে দুর্নীতির তদন্তে থাকা কর্মকর্তাকে বিষয়টি জানাতে ব্যর্থ হয়েছেন বা তদন্তে সহযোগিতা করতে অস্বীকৃতি জানিয়েছেন।

এই ঘটনায় নাসির ছাড়াও অভিযুক্ত হয়েছেন দলটির সহকারী দুই মালিক ক্রিশান কুমার চৌধুরি, পরাগ সাংভি, ব্যাটিং কোচ আসহার জাইদি, স্থানীয় খেলোয়াড় রিজওয়ান জাভেদ, সহকারী কোচ সিলিয়া সামান ও দলের ম্যানেজার শাদাব আহমেদ।

তাদের হাতে ১৪ দিন সময় আছে জবাব দেওয়ার জন্য। অভিযোগ প্রমাণিত হলে বড় ধরণের নিষেধাজ্ঞার মুখোমুখি হতে যাচ্ছেন নাসির।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর