রবিবার, ১২ মে, ২০২৪ | ২৯ বৈশাখ, ১৪৩১ | ৩ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

ছয় বিভাগে রোডমার্চ ও ঢাকায় ৬টি সমাবেশ করার ঘোষণা বিএনপির


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৮ সেপ্টেম্বর, ২০২৩ ৩:২৯ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সরকার পতনের ‘এক দফা’ দাবিতে দেশের পাঁচ বিভাগে রোডমার্চ ও ঢাকা বিভাগে ৬টি সমাবেশ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ১৯ সেপ্টেম্বর থেকে ৩ অক্টোবর পর্যন্ত ১৫ দিনের নতুন কর্মসূচি দিয়েছে দলটি।

আজ সোমবার বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ কর্মসূচি ঘোষণা করেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মঈন খান।

৬ বিভাগে রোডমার্চ
ঢাকা, সিলেট, বরিশাল, খুলনা, ময়মনসিংহ এবং চট্টগ্রাম বিভাগে রোডমার্চ করবে। এর মধ্যে ২১ সেপ্টেম্বর কিশোরগঞ্জের ভৈরব, ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেটে, ২৩ সেপ্টেম্বর বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর ও পটুয়াখালীতে, ২৬ সেপ্টেম্বর খুলনা বিভাগে, ১ অক্টোবর ময়মনসিংহ থেকে কিশোরগঞ্জে এবং ৩ অক্টোবর কুমিল্লা, ফেনী, মিরসরাই ও চট্টগ্রামে রোডমার্চ হবে।

ঢাকা বিভাগে ৬টি সমাবেশ
ঢাকা বিভাগের যে ছয়টি স্থানে সমাবেশ হবে সেগুলো-১৯ সেপ্টেম্বর ঢাকা জেলার জিঞ্জিরা, কেরানীগঞ্জ ও গাজীপুরের টঙ্গীতে, ২৫ সেপ্টেম্বর ঢাকা মহানগরের নয়াবাজার ও ঢাকা জেলা আমিন বাজারে, ২৬ সেপ্টেম্বর ঢাকায় পেশাজীবী কনভেশন, ২৭ সেপ্টেম্বর ঢাকা মহানগর গাবতলী ও নারায়ণগঞ্জ জেলার ফতুল্লায়, ৩০ সেপ্টেম্বর ঢাকায় শ্রমজীবী কনভেনশন এবং ২ অক্টোবর ঢাকায় কৃষক সমাবেশ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত ১২ জুলাই সরকার হটানোর ‘এক দফার’ আন্দোলন শুরুর পর ঢাকায় মহাসমাবেশ, রাজধানীর চার প্রবেশমুখে ‘অবস্থান’ কর্মসূচি এবং একাধিকবার পদযাত্রাসহ গণমিছিল করেছে বিএনপিসহ অন্যান্য বিরোধী দল ও জোটগুলো।

আরও পড়ুন: ৪ দিনের কর্মসূচি ঘোষণা করলো গণতন্ত্র মঞ্চ

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর