বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ | ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৭ জিলকদ, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামে নালায় পড়ে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার


রাজনীতি সংবাদ প্রতিবেদক, চট্টগ্রাম প্রকাশের সময় :২৮ আগস্ট, ২০২৩ ১০:৫২ : পূর্বাহ্ণ
ইয়াছিন আরাফাত
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম নগরীতে নালায় পড়ে নিখোঁজ দেড় বছর বয়সী শিশু ইয়াছিন আরাফাতের মরদেহ ১৭ ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে।

আজ সোমবার সকাল ৯টার দিকে উত্তর আগ্রাবাদ রঙ্গীপাড়া এলাকায় শিশুটির বাড়ির সামনে থেকে তার মরদেহটি উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

এর আগে গতকাল রোববার বিকেল সাড়ে ৪টার দিকে বাড়ির পাশের রাস্তায় খেলার সময় শিশু ইয়াছিন রাস্তার পাশে নালায় পড়ে যায়।

খবর পেয়ে বিকেল সাড়ে পাঁচটা থেকে সেখানে উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

রাত সাড়ে ১০টা পর্যন্ত অভিযান পরিচালনা করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। কিন্তু খোঁজ না মেলায় উদ্ধার অভিযান স্থগিত করা হয়।

পরে আজ সকালে আবার অভিযান শুরু হয়। একপর্যায়ে নালা থেকে শিশুটির মরদেহ উদ্ধার করা হয়।

আগ্রাবাদ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুর রাজ্জাক বলেন, গতকাল নালায় পড়ে নিখোঁজ শিশুটির মরদেহ তার বাসার সামনের নালাতেই পাওয়া গেছে। মরদেহটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

শিশু ইয়াছিন আরাফাত ওই এলাকার সাদ্দাম হোসেনের ছেলে। গতকাল ইয়াছিন নিখোঁজ হওয়ার পর তার বাবা সাদ্দাম হোসেন ধারণা করেছিলেন, খেলতে অথবা রাস্তায় হাঁটতে গিয়ে তার ছেলেটি নালায় পড়ে গেছে।

আরও পড়ুন: চট্টগ্রামে নালায় পড়ে এবার দেড় বছরের শিশু নিখোঁজ

এর আগে গত ৭ আগস্ট চট্টগ্রামের হাটহাজারী নন্দীরহাট এলাকায় জলাবদ্ধ সড়কের পাশের ড্রেনে পড়ে মৃগী রোগাক্রান্ত নিপা পালিত (১৯) নামে এক কলেজছাত্রীর মৃত্যু হয়।

তারও আগে ২০২১ সালের ২৫ আগস্ট মুরাদপুরে নালায় পড়ে পানির স্রোতে তলিয়ে যান সবজি বিক্রেতা সালেহ আহমেদ। দুই বছরেও তার খোঁজ মেলেনি।

এর প্রায় এক মাস পর ওই বছরের ২৭ সেপ্টেম্বর রাতে আগ্রাবাদ শেখ মুজিব সড়কে জেক্স মার্কেটের সামনে নালায় পড়ে নিখোঁজ হন সেহেরীন মাহবুব সাদিয়া (১৯) নামে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের এক ছাত্রী। চার ঘন্টা পর তার লাশ পাওয়া যায়।

একই বছর নালায় পড়ে নগরীর ষোলশহর এলাকায় এক শিশু ও ২ নং গেইট এলাকায় সিএনজি অটোরিকশাসহ নালায় পড়ে দুই নারীর মৃত্যু হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর