শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

বিএনপির পদযাত্রায় ছাত্রলীগের হামলা, ধাওয়া-পাল্টাধাওয়া


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৮ জুলাই, ২০২৩ ১২:৪৪ : অপরাহ্ণ
ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

রাজধানীর মিরপুরে সরকারি বাঙলা কলেজের সামনে বিএনপির পদযাত্রায় হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতা-কর্মীরা।

এসময় বিএনপি নেতা-কর্মীরা পাল্টা প্রতিরোধ গড়ে তুললে দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়। বাঙলা কলেজ গেটে একটি মোটরসাইকেল ও একটি বাইসাইকেলে আগুন দেয়ার ঘটনা ঘটে।

আজ মঙ্গলবার বেলা পৌনে ১২টার দিকে গাবতলী থেকে শুরু হওয়া বিএনপির পদযাত্রা বাঙলা কলেজের সামনে পৌঁছালে এ ঘটনা ঘটে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবিতে রাজধানীতে পদযাত্রা করছে বিএনপি।

মঙ্গলবার বেলা ১১টা ২০ মিনিটে রাজধানী গাবতলী থেকে ঢাকা মহানগর বিএনপির উদ্যোগে এ পদযাত্রা শুরু হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা সোয়া ১১টার দিকে বিএনপি নেতা-কর্মীরা গাবতলী থেকে পদযাত্রা কর্মসূচি শুরু করেন। বেলা পৌনে ১২টার দিকে বাঙলা কলেজের সামনে পদযাত্রার একটি অংশের ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করে ছাত্রলীগ নেতা-কর্মীরা।

ঢাকায় বিএনপির পদযাত্রায় ছাত্রলীগের হামলা, ধাওয়া পাল্টাধাওয়া

তখন পদযাত্রা থেকে বিএনপির নেতা-কর্মীরা ধাওয়া দেয় ছাত্রলীগ নেতা-কর্মীদের। এসময় প্রায় ১৫-২০ মিনিট দুপক্ষের মধ্যে চলে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ।

বিএনপির কিছু নেতা-কর্মী কলেজ গেটে ভাঙচুর করে এবং সেখানে থাকা একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। এ সময় পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এর ভেতর দিয়েই পদযাত্রার বাকি অংশ কলেজ এলাকা অতিক্রম করে যায়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) দারুস সালাম থানার ওসি আমিনুল বাশার বলেন, দুই পক্ষের উসকানিতে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি।

বিএনপি ঘোষিত কর্মসূচি অনুযায়ী, এক দফা দাবি আদায়ে গাবতলী এলাকা থেকে পদযাত্রা শুরু হয়ে শ্যামলী হয়ে আগারগাঁও, বিজয় সরণি, কারওয়ান বাজার, এফডিসি, মগবাজার, মালিবাগ, কাকরাইল, নয়াপল্টন, ফকিরাপুল, মতিঝিল শাপলা চত্বর, ইত্তেফাক মোড়, দয়াগঞ্জ হয়ে রায়সাহেব বাজার মোড়ে গিয়ে শেষ হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর