শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা অন্যান্য

ভুল চিকিৎসায় আঁখির মৃত্যুতে এবার মুখ খুললেন ডা. সংযুক্তা সাহা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২০ জুন, ২০২৩ ১২:৫৫ : অপরাহ্ণ
নিজ বাসায় সংবাদ সম্মেলন করেন ডা. সংযুক্তা সাহা
Rajnitisangbad Facebook Page

রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় নবজাতকের পর মা মাহবুবা রহমান আঁখির মৃত্যুর ঘটনায় এবার মুখ খুললেন চিকিৎসক সংযুক্তা সাহা। তিনি জানিয়েছেন, এ ঘটনার দায় সম্পূর্ণ সেন্ট্রাল হাসপাতালেরই।

আজ মঙ্গলবার রাজধানীর পরীবাগের নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ডা. সংযুক্তা সাহা বলেন, মাহবুবুর রহমান আঁখিকে যখন হাসপাতালে ভর্তি করা হয় তখন হাসপাতাল কর্তৃপক্ষ মিথ্যা তথ্য দিয়েছে। তারা আমার কাছ থেকে লিখিত বা মৌখিক কোন অনুমতি নেয়নি। আমি আমার ফেসবুক পেইজেও লিখেছি আমি ১০, ১১ ও ১২ তারিখ দেশে থাকবো না। আমি ছিলাম না। অথচ আমাকে না জানিয়ে ঐ রোগীকে ভর্তি করা হয়েছে। যে মানুষটা দেশেই নাই তার নাম করে কেন রোগী ভর্তি করবেন। এটা কার স্বার্থে? আমি যদি অপারেশন না করি, যদি নাই থাকি তাহলে রোগী ভর্তি করানো হলো কোন স্বার্থে? আমি বলবো এটি ক্রাইম। এর দায় আমি নেবো না। এ দায় সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষের।

এই চিকিৎসক বলেন, প্রকৃত ঘটনা বলতে গেলে সেন্ট্রাল হসপিটালের কথা বলতে হয়। এই হাসপাতালটিতে আমি ২০০৭ থেকে কনসালট্যান্ট হিসেবে কর্মরত আছি। সেন্ট্রাল হসপিটালে কোনো চিকিৎসকের অধীনে রোগী ভর্তির ক্ষেত্রে সুনির্দিষ্ট কোনো নিয়মাবলী নেই। বছরের পর বছর ধরে গড়ে ওঠা প্রচলিত প্র্যাকটিসের ওপর নির্ভর করেই এই হসপিটালটি চলছে। কোনো চিকিৎসকের লিখিত সম্মতি না নিয়ে কোনো রোগী চিকিৎসকের অধীনে ভর্তি হয় না। কিন্তু প্রয়াত মাহবুবা রহমান আঁখিকে সেন্ট্রাল হসপিটাল ১০ জুন ভর্তির প্রাক্কালে আমার কাছ থেকে মৌখিক বা লিখিত কোনো ধরনের সম্মতি তারা গ্রহণ করেনি।

আঁখি তার নিয়মিত রোগী ছিলেন না উল্লেখ করে ডা. সংযুক্তা সাহা বলেন, তিনি মার্চ মাসে ২ বার আমার কাছে এসেছেন। এছাড়া আর আসেননি।

এই চিকিৎসক বলেন, আজ পর্যন্ত আমার বিরুদ্ধে বিএমডিসিতে এমন কোনো অভিযোগ কেউ করেনি। আঁখির মৃত্যুর ঘটনা নিয়ে আমার বিরুদ্ধে মিডিয়া ট্রায়াল করা হচ্ছে। আমি সবাইকে আহ্বান জানাবো আপনারা এই অনিয়মের সাম্রাজ্যের বিরুদ্ধে রুখে দাঁড়ান।

ডা. সংযুক্তা সাহা বলেন, আমিও একজন সন্তানের মা, আমি একজন চিকিৎসক। আমি এদেশেরই লোক। দেশ এবং সমাজের প্রতি আমার যে দায়বদ্ধতা, সেখান থেকেই আমি মিডিয়ার সামনে সঠিক তথ্যটা তুলে ধরেছি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর