শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা অন্যান্য দল

গণঅধিকার পরিষদ থেকে এবার নুর-রাশেদকে বহিষ্কার


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :২০ জুন, ২০২৩ ৭:৫১ : অপরাহ্ণ
নুরুল হক নুর ও রাশেদ খান। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

গণঅধিকার পরিষদ থেকে এবার দলটির সদস্য সচিব নুরুল হক নুর ও ভারপ্রাপ্ত আহ্বায়ক রাশেদ খানকে বহিষ্কার করা হয়েছে।

আজ মঙ্গলবার সন্ধ্যায় সংবাদমাধ্যমে দলটির আহ্বায়ক রেজা কিবরিয়ার পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গণঅধিকার পরিষদের গঠনতন্ত্র, ২১ দফা কর্মসূচী, লক্ষ্য-উদ্দেশ্য এবং মূলনীতি বিরোধী কাজ করা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংবিধান, মানি লন্ডারিং আইন ও সন্ত্রাসবিরোধী আইন লঙ্ঘনের অভিযোগ ওঠা, ইসরাইলসহ বিদেশি গোয়েন্দা সংস্থার সঙ্গে যোগাযোগ, অনৈতিক আর্থিক লেনদেন, গঠনতন্ত্র লঙ্ঘন করে সভা আয়োজন ও অবৈধভাবে ভারপ্রাপ্ত আহ্বায়ক মনোনয়ন করা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নেতৃবৃন্দের বিরুদ্ধে উস্কানিমূলক পোস্ট দিয়ে দলে বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে গণঅধিকার পরিষদের সদস্য সচিব মো. নুরুল হককে (ডিপি নুর) কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হলো।

এতে আরো বলা হয়, একইসঙ্গে এ প্রক্রিয়ায় সহযোগিতা করায় কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির ১ নম্বর যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ খাঁনকে সাময়িক অব্যাহতি দেওয়া হলো।

তাদের দুজনকে আগামী এক সপ্তাহের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেওয়া হয়েছে বলেও জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

রেজা কিবরিয়ার পক্ষ থেকে একইসঙ্গে গণঅধিকার পরিষদ সাংগঠনিক ক্ষমতাবলে পরবর্তী নির্বাহী সংসদের সভা অনুষ্ঠিত হওয়ার পূর্ব পর্যন্ত সদস্য সচিব হিসেবে কোটা সংস্কার আন্দোলনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক ও অধিকার পরিষদের অন্যতম প্রধান উদ্যোক্তা হাসান আল মামুনকে (মো: আল মামুন) ভারপ্রাপ্ত সদস্য সচিব হিসেবে মনোনিত করা হয়।

রেজা কিবরিয়া দলের সর্বস্তরের নেতাকর্মীদের সাংগঠনিক শক্তি বৃদ্ধি এবং নির্দলীয় ও নিরপেক্ষ নির্বাচনকালীন সরকার গঠনের আন্দোলন বেগবান করার নির্দেশ দেন।

আরও পড়ুন: গণঅধিকার পরিষদে নেতৃত্ব নিয়ে টানাপোড়েন, অস্থিরতা

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর