রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪ | ১৪ আশ্বিন, ১৪৩১ | ২৫ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা জাতীয়

বিদেশিদের কাছে নালিশ করে লাভ নেই, বিএনপিকে পররাষ্ট্রমন্ত্রী


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৬ এপ্রিল, ২০২৩ ৭:১৯ : অপরাহ্ণ
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।
Rajnitisangbad Facebook Page

বিদেশিদের কাছে নালিশ টালিশ করে কোনো লাভ নেই বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

আজ রোববার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এ কথা বলেন।

উল্লেখ্য, আজ বিএনপির এক প্রতিনিধি দল ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের সঙ্গে বৈঠক করেন।

এ বিষয়ে মন্তব্য জানতে চাইলে ড. মোমেন বলেন, বিদেশীদের কাছে গিয়ে কোনো লাভ নেই। তার চেয়ে তৃণমূলের কাছে যাওয়া উচিৎ। তারা ভোট দেবে। বিদেশিরা তো কোনো ভোট দেবে না। তাই বিদেশিদের কাছে কোনো নালিশ টালিশ করে কোনো লাভ নেই।

আরও পড়ুন: মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক, কী আলোচনা হলো

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের সঙ্গে বৈঠকের বিষয়ে জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা নির্বাচন ফ্রি অ্যান্ড ফেয়ার করতে চাই। তারাও চায়। এ নিয়ে আমাদের কোনো দ্বিমত নেই। আমেরিকা আমাদের সম্পর্কের উন্নয়ন চায়। সে কারণে তারা একজন রাষ্ট্রদূতকে পাঠিয়েছেন। তার ইকোনমির ওপর ৩০ বছরের অভিজ্ঞতা রয়েছে। আমরা চাই তিনি ইকোনমিক ইস্যুতে জোর দেবেন।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকের বিষয়ে ড. মোমেন বলেন, আমরা তাদের বলেছি, ফ্রি অ্যান্ড ফেয়ার ইলেকশনের জন্য আমরা বায়োমেট্রিক ভোটার তালিকা করেছি। আমরা স্বচ্ছ ব্যালট বাক্স বানিয়েছি। স্বাধীন ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করেছি। নির্বাচন কমিশনই নির্বাচন করবে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, কেউ কেউ তাদের (যুক্তরাষ্ট্র) বলেছে, সভা সমাবেশে বাধা দেয়া হয়। তবে এটা ঠিক নয়। যে কেউ এখানে সভা সমাবেশ করতে পারে। টিভিতে মত প্রকাশ করতে পারে। তারা (যুক্তরাষ্ট্র) চায় কেউ যেন খামোকা হয়রানির শিকার না হয়। আমি বলেছি, আমরা হলাম সেই জাতি, যারা গণতন্ত্রের জন্য রক্ত দিয়েছি। আমরা গণমাধ্যমের স্বাধীনতার জন্যও লড়াই করেছি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর