বুধবার, ২৬ জুন, ২০২৪ | ১২ আষাঢ়, ১৪৩১ | ১৯ জিলহজ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

কুমিল্লায় মালবাহী ট্রেনে সোনার বাংলা এক্সপ্রেসের ধাক্কা, আহত ৫০


রাজনীতি সংবাদ প্রতিনিধি, কুমিল্লা প্রকাশের সময় :১৬ এপ্রিল, ২০২৩ ১০:১১ : অপরাহ্ণ
আজ সন্ধ্যায় কুমিল্লার লাঙ্গলকোট রেলওয়ে স্টেশনে একটি মালবাহী ট্রেনের সঙ্গে যাত্রীবাহী ট্রেন সোনার বাংলা এক্সপ্রেসের সংঘর্ষ হয়। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলায় দাঁড়িয়ে থাকা একটি মালবাহী ট্রেনে ‘সোনার বাংলা এক্সপ্রেস’ ট্রেন ধাক্কা দিয়েছে। এতে দুই ট্রেনের সাত বগি লাইনচ্যুত হয়েছে এবং আহত হয়েছেন অর্ধশত যাত্রী।

আজ রোববার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার হাসানপুর রেল স্টেশনে এ দুর্ঘটনা ঘটে।

আহতদের মধ্যে ছয়জনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। আহত ব্যক্তিদের উদ্ধার করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর থেকে স্টেশন মাস্টার পলাতক রয়েছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, হাসানপুর স্টেশনে আগে থেকে একটি মালবাহী ট্রেন দাঁড়িয়েছিল। চট্টগ্রাম থেকে আসা সোনার বাংলা এক্সপ্রেস একই লাইনে এসে পেছন থেকে মালবাহী ট্রেনকে ধাক্কা দিয়ে উল্টে পড়ে। এ ঘটনার পর পর ঢাকার সঙ্গে চট্টগ্রামের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

তবে দুর্ঘটনার প্রায় আড়াই ঘণ্টা পর চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ স্বাভাবিক হয়।

রাত ৯টার দিকে বিকল্প লাইন দিয়ে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

লাকসাম রেলওয়ে থানার ওসি জসিম উদ্দিন চৌধুরী এ তথ্য জানিয়েছেন।

রেলওয়ের পূর্বাঞ্চলের জিএম জাহাঙ্গীর হোসেন বলেন, দুর্ঘটনায় সোনার বাংলার এসি চেয়ার তিনটা, শোভন চেয়ার চারটা ও ইঞ্জিন লাইনচ্যুত হয়েছে।

পূর্ব রেলের ডিভিশনাল ট্রাফিক অফিসার তারেক মোহাম্মদ ইমরান বলেন, স্টেশনে দাড়িয়ে থাকা একটি মালবাহী গাড়ির পিছন থেকে সোনার বাংলা এক্সপ্রেস ধাক্কা দিলে ট্রেনটি লাইনচ্যুৎ হলে এক নম্বর বগি থেকে তিন নম্বর বগি কিছুটা দুমড়ে মুচড়ে যায়।

জানা গেছে, দুর্ঘটনার কবলে পড়া সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে ৫৮৪ জন যাত্রী ছিলেন। এ ট্রেনে বগি ছিল ১৪টি। রোববার (১৬ এপ্রিল) বিকেল ৫টায় চট্টগ্রাম স্টেশন থেকে ঢাকার উদ্দেশে ট্রেনটি যাত্রী নিয়ে ছেড়ে যায়। রাত ১২টা ১০ মিনিটে ঢাকার কমলাপুর স্টেশনে পৌঁছানোর কথা ছিল। ট্রেনটি চট্টগ্রাম থেকে ঢাকায় যেতে পাঁচ ঘণ্টা ৪০ মিনিট সময় লাগে। ট্রেনটি চট্টগ্রাম থেকে ছাড়ার পর কেবল ঢাকার বিমানবন্দর স্টেশনে থামে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর