সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

ভিপি নুরকে ‘পলাতক’ দেখিয়ে চার্জশিট দাখিল, গ্রেপ্তারি পরোয়ানার আবেদন


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৬ মার্চ, ২০২৩ ১১:১৭ : পূর্বাহ্ণ
ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর
Rajnitisangbad Facebook Page

রাজধানীর পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়েছে।

গত ৩১ জানুয়ারি আদালতে এই চার্জশিট দেয় ডিবি সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

মামলায় নুর পলাতক দেখিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেছে সংস্থাটির মামলার তদন্তকারী কর্মকর্তা পরিদর্শক মুহাম্মদ সাইফুল ইসলাম।

নুরের বিরুদ্ধে এ পর্যন্ত ২০টি মামলার মধ্যে প্রথম কোনো মামলায় চার্জশিট দাখিল করা হলো।

মামলার চার্জশিটে তদন্তকারী কর্মকর্তা উল্লেখ করেন, আসামি নুরুল হক নুর ২০২১ সালের ১৪ এপ্রিল সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে আসেন। আওয়ামী লীগের নেতাকর্মীদের উদ্দেশ্য করে আক্রমণাত্মক, মিথ্যা, মানহানিকর, উসকানিমূলক বক্তব্য দেন। যার মাধ্যমে ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত করে। তিনি দেশের সামগ্রিক আইনশৃঙ্খলা অবনতি, বিভিন্ন সম্প্রদায় ও শ্রেণির মধ্যে শত্রুতা বিদ্বেষ ও ঘৃণা সৃষ্টি করা, সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট করাসহ অস্থিরতা ও বিশৃঙ্খলার সৃষ্টির চেষ্টা করেন।

২০২১ সালের ১৯ এপ্রিল সংগীতশিল্পী ইলিয়াস হোসেন বাদী হয়ে রাজধানীর পল্টন থানায় এ মামলা করেন।

এ বিষয়ে জানতে চাইলে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, এ মামলার কোনো ভিত্তি নেই। বিরোধী দলকে দমনের অস্ত্র হিসেবে মামলা দিয়েছে সরকার। হয়রানিমূলক মামলা আইনগতভাবে মোকাবিলা করে নিজে হয়রানির শিকার হব না। প্রকৃত অপরাধী হলে আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করলে তখন দেখা যাবে।

পলাতক দেখানোর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, দেশেই আছি, নিয়মিত মিছিল-মিটিং করছি। আমাকে পলাতক দেখিয়ে মিথ্যাচার করা হয়েছে। আমরা মোটেও ভীতসন্ত্রস্ত নই। এ মামলার অভিযোগ গঠনের আগেই সরকারকে বিদায় নিতে হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর