শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

খালেদা জিয়া রাজনীতি করবেন না, এমন মুচলেকা দেননি: আইনমন্ত্রী


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৬ ফেব্রুয়ারি, ২০২৩ ৬:৪৬ : অপরাহ্ণ
আইনমন্ত্রী আনিসুল হক। ফাইল ছবি
Rajnitisangbad Facebook Page

বিএনপি চেয়াপারসন খালেদা জিয়া রাজনীতি করবেন না- এমন মুচলেকার কথা নির্বাহী আদেশে মুক্তির আবেদনে ছিল না বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।

আজ সোমবার দুপুরে বাংলাদেশ বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউট মিলনায়তনে অতিরিক্ত জেলা ও দায়রা জজদের ‘১১তম ওরিয়েন্টেশন কোর্স’-এর উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এর আগে, গত ২৬ জানুয়ারি আওয়ামী লীগের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম দাবি করেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া রাজনীতি করবেন না, এমন মুচলেকা দেওয়া হয়েছে। তার ভিত্তিতে তাকে বাসায় নেওয়া হয়েছে।

জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে শেখ সেলিম এ দাবি করেন। এরই প্রেক্ষিতে আইনমন্ত্রীকে প্রশ্ন করেন সাংবাদিকরা।

আনিসুল হক বলেন, ‘গত ২৬ জানুয়ারি সংসদে একজন সংসদ সদস্য যে বক্তব্য দিয়েছেন সেটা একদম ভুল না। তবে, আমার যতদূর মনে পড়ে, এমন কথা ছিল না।’

আইনমন্ত্রী বলেন, ‘আমি পত্রিকার মাধ্যমে শুনেছি, তার (খালেদা জিয়া) ভাই শামীম ইস্কান্দার বিএনপিকে বলেছেন, রাজনৈতিক প্রোগ্রামে খালেদা জিয়াকে যেন জড়িত না করা হয়। সেক্ষেত্রে কেউ যদি এমন বক্তব্য দিয়ে থাকেন তাহলে খুব একটা ভুল বক্তব্য দেননি।’

আরও পড়ুন: রাজনীতি না করার মুচলেকা দিয়ে বাসায় গেছেন খালেদা জিয়া, সংসদে শেখ সেলিম

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর