শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

সর্বনিম্ন তাপমাত্রা যশোরে, শীতের তীব্রতা থাকবে আরও ২-১ দিন


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৫ জানুয়ারি, ২০২৩ ১১:৩১ : পূর্বাহ্ণ
খড়কুটা জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে শিশুরা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

সারাদেশে ক্রমেই শীতের তীব্রতা বাড়ছে। দেশের সর্বনিম্ন তাপমাত্রা আজ বৃহস্পতিবার যশোরে ৯ ডিগ্রি সেলসিয়াস এবং রাজধানী ঢাকায় তাপমাত্রা ১২.৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। আরও ২-১ দিন সারা দেশে এমন তীব্র ঠান্ডা থাকবে। তারপর তাপমাত্রা একটু বাড়বে।

আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামী মঙ্গলবার পর্যন্ত ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের ২৯টি জেলায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এ ছাড়া উত্তর থেকে মধ্যাঞ্চল পর্যন্ত তীব্র শীত থাকতে পারে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. মোহাম্মদ আবুল কালাম জানান, দিনে সূর্যের আলো ভূপৃষ্ঠকে উত্তপ্ত করতে পারে না। ফলে তাপমাত্রা কমে যাওয়ার কারণে ঠাণ্ডার তীব্রতা বেড়েছে। দিনের চেয়ে রাত বড় হওয়ায় রাতে অনেকক্ষণ ধরে ঠাণ্ডা পড়ে। ঘন কুয়াশা ও বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ কম থাকার কারণে শীতের অনুভূতিও তীব্রতা পাচ্ছে।

এই আবহাওয়াবিদ আর জানান, রাতের তাপমাত্রা ৯-১৫ ডিগ্রির মধ্যে ওঠানামা করছে। এর ফলে সারা মাসে ঠাণ্ডা থাকবে। কিন্তু শীতের তীব্রতা কমতে থাকবে। রাজশাহী, পাবনা, দিনাজপুর, যশোর, ঝিনাইদহ, চুয়াডাঙ্গায় আরও ২-৩ দিন শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে। মাঝারি থেকে ঘন কুয়াশা দুপুর পর্যন্ত থাকতে পারে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর