বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

পঞ্চগড়ে বিএনপির মিছিলে পুলিশের গুলি, নিহত ১


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৪ ডিসেম্বর, ২০২২ ৫:২৭ : অপরাহ্ণ
পঞ্চগড়ে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

পঞ্চগড়ে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এ সময় আব্দুর রশিদ আরেফিন (৫১) নামে এক নেতা নিহত হওয়ার খবর পাওয়া গেছে। এ সময় বিএনপির আরও অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

আজ শনিবার বিকেল ৪টার দিকে পঞ্চগড় জেলা বিএনপি কার্যালয়ের সামনে এই সংঘর্ষ শুরু হয়। ঘণ্টাব্যাপী সংঘর্ষে পুলিশ বিএনপি নেতাকর্মীদের দিকে লক্ষ্য করে প্রায় শতাধিক রাবার বুলেট, টিয়ারশেল এবং কাঁদানে গ্যাস নিক্ষেপ করে।

অপরদিক থেকে বিএনপি নেতাকর্মীরাও ইট পাটকেল নিক্ষেপ করে।

পঞ্চগড় জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট নাজমুল ইসলাম কাজল গণমাধ্যমকে জানান, নিহত আব্দুর রশিদ আরেফিন জেলার বোদা উপজেলার ময়দানদিঘি ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক।

জানা গেছে, কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ১০ দফা দাবিতে দুপুরে জেলা বিএনপির কার্যালয় থেকে গণমিছিল বের করে বিএনপি। এ সময় পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। তখন গুলি ছোড়ে পুলিশ। এতে আব্দুর রশিদ আরেফিন গুলিবিদ্ধ হন। পরে তাকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

তবে এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল হাসান গণমাধ্যমকে বলেন, ‘আমরা কোনো গুলি করিনি। ১০ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে।’

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর