শুক্রবার, ১৭ মে, ২০২৪ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৮ জিলকদ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

কাল নয়াপল্টনে বিক্ষোভের ডাক বিএনপির


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১২ ডিসেম্বর, ২০২২ ১:৩২ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ভাঙচুরের অভিযোগে আগামীকাল মঙ্গলবার সেখানে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে দলটি।

আজ সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, গত ৭ ডিসেম্বর পুলিশ ও আওয়ামী লীগের পেটোয়া বাহিনী নজিরবিহীন বর্বরতা চালিয়েছে বিএনপি অফিসে। ফাইলপত্র ও গুরুত্বপূর্ণ নথি, কম্পিউটার, হার্ডডিস্ক, অর্থ লুট, সকল অঙ্গ সংগঠনের অফিস ভাঙচুর, জিয়াউর রহমানের ম্যুরাল পর্যন্ত ভেঙে ফেলেছে। ৭ তারিখ অতর্কিত হামলা চালিয়েছে পুলিশ। যেভাবে হামলা চালিয়েছে তা বিশ্বে নজিরবিহীন। নিন্দা করার ভাষা নাই। অফিস থেকে সিনিয়র নেতাদের গ্রেপ্তার করেছে। ৪ শতাধিক নেতাকর্মীদের গ্রেপ্তার করা হয়েছে। কী কী খোয়া গেছে তার তালিকা করছি। তারপর সিদ্ধান্ত নিবো কি করবো।

এর আগে আজ বেলা সাড়ে ১১টার দিকে নয়াপল্টন দলীয় কার্যালয় পরিদর্শন করেন বিএনপির শীর্ষ নেতারা।

আরও পড়ুন: বিএনপির নয়াপল্টন কার্যালয়ে ভাঙচুরের বর্ণনা দিলেন প্রিন্স

খন্দকার মোশাররফ বলেন, ঢাকা বিভাগীয় সমাবেশের আগে বিএনপি নেতাদের গ্রেপ্তারের উদ্দেশ্য ছিল ১০ ডিসেম্বরের গণসমাবেশ পণ্ড করা। কিন্তু মধ্যমপন্থি গণতান্ত্রিক দল হিসেবে বিএনপি তাদের কর্মসূচি পালন করেছে। যা প্রত্যাশা করেছিলাম গণসমাবেশে তার থেকে বেশি জনসমাগম হয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, প্রতিটি সমাবেশে বাধা দিয়েছে সরকার। সরকার কোন ভিত্তিতে এই ঘটনা ঘটালো তা আমাদের হিসাবে মেলে না। তাদের হিসাবে খেলা কিন্তু বিএনপি এই খেলায় বিশ্বাস করে না। জনগণ বিক্ষুব্ধ, জনগণ রায় দিয়েছে দেশের পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় আনা আওয়ামী লীগের পক্ষে সম্ভব না। জনগণ সরকারকে আর চায় না। ৭ ডিসেম্বরের আচরণ প্রমাণ করে, এ সরকার গায়ের জোরের সরকার। ১০ দফা দিয়েছি। এই ১০ দফাকে সমর্থন করে যারা যুগপৎ আন্দোলন করবে তারাও কর্মসূচি দিয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মইন খান, গয়েশ্বর চন্দ্র রায় ও ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত সংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, অনিন্দ ইসলাম অমিত, বিএনপি নেতা আজিজুল বারী হেলাল, আমিনুল হক, নাজিম উদ্দিন আলম, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, শাম্মী আক্তার, স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি মোস্তাফিজুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, ঢাকা বিভাগীয় সমাবেশের আগে পুলিশের সঙ্গে সংঘর্ষের জেরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় অবরুদ্ধ করে রেখেছিল পুলিশ। গতকাল রোববার এই কার্যালয় খুলে দেয়ার পর সেখানে আসতে শুরু করেছেন নেতা-কর্মীরা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর