শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা অন্যান্য দল

সরকারের সন্ত্রাসী কর্মকাণ্ড জনগণ বরদাস্ত করবে না: কর্নেল অলি


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :৮ ডিসেম্বর, ২০২২ ৯:০৩ : পূর্বাহ্ণ
এলডিপি সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ
Rajnitisangbad Facebook Page

সরকারের সন্ত্রাসী কর্মকাণ্ড দেশের জনগণ কখনো বরদাস্ত করবে না বলে মন্তব্য করেছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) সভাপতি কর্নেল (অব.) অলি আহমেদ।

সরকারের উদ্দেশে তিনি বলেন, বাংলাদেশে এখন ১৯৭১ সালের মার্চ মাসের মত অবস্থা বিরাজ করছে। আগুন নিয়ে খেলা বন্ধ করেন। নয়তো পরিস্থিতি কারো নিয়ন্ত্রণে থাকবে না। তবে আজকের খেলা-খেলা-ভাব কয়েক দিনের মধ্যেই বন্ধ হয়ে যাবে।

আজ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিএনপির নেতাকর্মীদের উপর বুধবারের বর্বরোচিত পুলিশি হামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে এই বিবৃতি দেন অলি আহমেদ।

বিবৃতিতে অলি আহমেদ বলেন, বিএনপির নেতাকর্মীরা দেশের সংবিধান অনুসারে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে বিরোধীদলের পক্ষ থেকে সরকারের অনৈতিক কর্মকাণ্ড, ব্যাংক ডাকাতি, অর্থনৈতিক বিপর্যয়, বিচার বিভাগের বিপর্যয়, গণতন্ত্রের বিপর্যয় সর্বোপরি সামাজিক বিপর্যয় রোধ করার জন্য নিশিরাতের অবৈধ সরকারকে কিছু পরামর্শ দেওয়ার জন্য একত্রিত হয়েছিল। তাদের উপস্থিতি ছিল সম্পূর্ণ শান্তিপূর্ণ। কিন্তু হঠাৎ অযাচিতভাবে বিনা প্ররোচনায় পুলিশ এবং ছাত্র লীগ, যুবলীগের গুণ্ডারা প্রকাশ্যে বিএনপির নেতাকর্মীদের উপর গুলিবর্ষণ করেছে।

এলডিপি সভাপতি বলেন, ২০১৪ সালের নির্বাচনের পূর্বে তাদের গুণ্ডা বাহিনী শত শত গাড়িতে আগুন লাগিয়ে নিরপরাধ মানুষকে হত্যা করেছে। তখন সুকৌশলে পুলিশের সাহায্যে সমস্ত দোষ বিএনপির উপরে চাপিয়ে দেওয়া হয়। প্রকৃতপক্ষে বিএনপি কোনো বাস পোড়া বা সংঘর্ষে জড়িত ছিল না।

অলি আহমেদ বলেন, বিগত ৭ দিন যাবত পুলিশ বাহিনী হিটলারি কায়দায় ইসরায়েলের বর্বর বাহিনীর মতো বিএনপির নেতাকর্মীদের হত্যা করছে। ইতিমধ্যে হাজার হাজার নেতাকর্মীর বিরুদ্ধে গায়েবি মামলা রুজু ও গ্রেপ্তার করেছে।

সরকারের উদ্দেশে এলডিপি সভাপতি বলেন, আল্লাহকে ভয় করেন। মিথ্যা বলা বন্ধ করেন। অন্যায় ও মিথ্যার আশ্রয় নেওয়া বন্ধ করেন।

এ সময় তিনি উদাহরণ দিয়ে বলেন, হিন্দু সম্প্রদায়ের মানুষেরা দুর্গা পূজার সময় পাঠা ছাগলকে বিসর্জন দেয়। তখন পাঠি ছাগল তা দেখে হাসে, তখন পাঠা ছাগল তার জবাবে নাকি বলে- সামনে মনসা পূজা আছে, তুমিও সেটার জন্য তৈরি হও। মনসা পূজার সময় শুধু ছাগীকে ব্যবহার করা হয়।

বিএনপির উদ্দেশে সাবেক এই মন্ত্রী বলেন, আপনারা সারাদেশে যে স্ফুলিঙ্গ সৃষ্টি করেছেন, পুরো বাংলাদেশে তা হয়তো বিশাল অগ্নিকাণ্ডে রূপ নিতে পারে। কারণ এই বাংলাদেশ আমরাই স্বাধীন করেছি। কারো দয়া দাক্ষিণ্যে বাংলাদেশ স্বাধীন হয় নাই। জাতির এই দুর্দিনে নীরব ভূমিকা পালন করা কাফেরের কাজ হবে। দেশকে ভালবাসা ঈমানের অঙ্গ।

সরকারকে উদ্দেশ করে কর্নেল অলি বলেন, আপনাদের যদি সৎ সাহস থাকে পেটুয়া বাহিনী এবং পুলিশকে বাদ দিয়ে রাস্তায় নামেন। বিরোধী দলগুলোর শক্তি পরীক্ষার জন্য প্রস্তুত হন। বিএনপির যে সকল নেতাকর্মীকে বিনা অপরাধে গ্রেপ্তার করা হয়েছে- তাদেরকে অবিলম্বে মুক্তি ও মামলা প্রত্যাহারের পরামর্শ দিচ্ছি।

এলডিপি সভাপতি বলেন, সরকারকে বলবো, আগুন নিয়ে খেলা বন্ধ করেন। গণতন্ত্রের পথে ফিরে আসেন, অন্তর্বর্তীকালীন সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করেন। নিরাপদে সড়ে পড়েন। অন্যথায় আপনাদের প্রজ্বলিত অগ্নিকুণ্ডে আপনারাই নিপাতিত হবেন। এটা নিশ্চিত।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর