শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা খেলা

বিশ্বকাপে আবারও অঘটন, এবার জার্মানিকে হারালো জাপান


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৩ নভেম্বর, ২০২২ ৯:১১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

জমে উঠেছে কাতার বিশ্বকাপ। আর্জেন্টিনার পর এবার অঘটনের শিকার চারবারের চ্যাম্পিয়ন জার্মানি। নিজেদের প্রথম ম্যাচেই হারলো জার্মানরা।

আজ বুধবার কাতারের আল রাইয়ানের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে ‘ই’ গ্রুপের প্রথম ম্যাচে ২-১ গোলে জার্মানিকে হারিয়েছে জাপান।

ফুটবলের পাওয়ার হাউজ খ্যাত জার্মানিকে ধসিয়ে দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করলো এশিয়ার পাওয়ার হাউজ জাপান।

ম্যাচের ৮ মিনিটের মাথায় দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাক থেকে গোল করেছিল জাপান। কিন্তু অফসাইডের ফাঁদে ওই গোল বাতিল হয়ে যায়।

এরপর ৩৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে লিড নেয় চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানি। পা পিছলে জাপানের গোলরক্ষক পড়ে যাওয়ার সময় ফাউল করে বসেন। মিডফিল্ডার ইল্কে গুন্ডোগান দলকে লিড এনে দিতে ভুল করেননি।

প্রথম গোলের পর আরও খিপ্র হয়ে ওঠে জার্মানি। স্কোরার গুন্ডোগান আবারও আক্রমণ করেছিলেন, কিন্তু ব্যর্থ হয়েছেন। অভিষেক হওয়া মুশিওয়ালা খেলেন দুর্দান্ত। বিরতিতে যাওয়ার কয়েক সেকেন্ড আগেও গোল পায় জার্মানি। তবে অফসাইডে বাতিল হয় সেটি।

ম্যাচের ৭৩ মিনিটে আক্রমণের চিন্তা করেন জাপান কোচ। মাঠে নামান দলটির সেরা তারকা ও স্ট্রাইকার মিনামিনোকে। ইউরোপের লিগে খেলা এই নাম্বার টেন ম্যাচের ৭৫ মিনিটে দলকে সমতায় ফেরানোর কারিগর বনে যান।

বক্সের বাঁ-প্রান্ত থেকে নেওয়া তার শট ফেরান জার্মানির গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার। ফিরতি শটে গোল করেন ডুয়ান।

সমতায় ফেরার ৭ মিনিটের মাথায় দ্বিতীয় গোলের দেখা পায় জাপান। ৮২ মিনিটে ইতাকুনার লং পাস ডান দিকে পান তাকুমা আসানো। একজনকে কাটিয়ে ঢুকে যান ডি বক্সে। এরপর নিখুঁত শটে আসানো লক্ষ্যভেদ করেন।

জার্মানদের স্তব্ধ করে এগিয়ে গেলো জাপান। শেষ দিকে শতচেষ্টা করেও আর সেই গোল শোধ দেয়া হয়নি জার্মানি। এতে করে প্রথমবারের মতো জার্মানির বিপক্ষে জয়ের স্বাদ পেলো জাপান।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর