শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

এবার বাবুল ও ইলিয়াসের বিরুদ্ধে এসপি নাইমার মামলা


রাজনীতি সংবাদ প্রতিবেদন প্রকাশের সময় :১৯ অক্টোবর, ২০২২ ১১:০১ : অপরাহ্ণ
পুলিশ সুপার নাইমা সুলতানা, সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার ও সাংবাদিক ইলিয়াস হোসেন
Rajnitisangbad Facebook Page

এবার সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তার ও প্রবাসী সাংবাদিক ইলিয়াস হোসেনসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) চট্টগ্রাম মেট্রোর প্রধান এসপি নাইমা সুলতানা।

গত সোমবার (১৭ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম নগরীর খুলশী থানায় ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে এই মামলা দায়ের করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন-বাবুল আক্তারের বাবা আব্দুল ওয়াদুদ মিয়া ও ছোট ভাই হাবিবুর রহমান লাবু।

মামলার অভিযোগে বলা হয়েছে, বাবুল আকতারসহ অন্য আসামিরা মাহমুদা খানম মিতু হত্যা মামলার তদন্ত ভিন্নখাতে প্রবাহিত করার ষড়যন্ত্র করছেন। এর অংশ হিসেবে প্রবাসী সাংবাদিক ইলিয়াস হোসেনকে দিয়ে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে ‘স্ত্রী খুন স্বামী জেলে খুনি পেয়েছে তদন্তের দায়িত্ব’ শিরোনামে ফেসবুক ও ইউটিউবে ডকুমেন্টারি ভিডিও প্রচার করছেন। ভিডিওতে যে বক্তব্য রয়েছে, তার মাধ্যমে রাষ্ট্রের ভাবমূর্তি এবং বাংলাদেশের সঙ্গে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ক্ষতিগ্রস্ত করার চেষ্টা করা হয়েছে।

খুলশী থানার ওসি সন্তোষ কুমার চাকমা জানান, মিথ্যা তথ্য দিয়ে অপপ্রচারের ঘটনায় পিবিআই চট্টগ্রাম মেট্রোর পুলিশ সুপার নাইমা সুলতানা বাদী হয়ে একটা মামলা দায়ের করেছেন। মামলায় সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারসহ চারজনকে আসামি করা হয়েছে।

সম্প্রতি বাবুল আক্তারের স্ত্রী মিতু হত্যা মামলার তদন্ত নিয়ে সামাজিক মাধ্যমে ভিডিও প্রকাশ করেন বিদেশে অবস্থানরত সাংবাদিক ইলিয়াস হোসেন।

সেই ভিডিওতে, বনজ কুমার মজুমদারের বিরুদ্ধে বাবুলকে রিমান্ডে নির্যাতনসহ বেশ কয়েকটি অভিযোগ আনেন তিনি। এমনকি এসপি নাইমা সুলতানার সম্পর্কেও বিভিন্ন বক্তব্য দেওয়া হয়।

আরও পড়ুন: বাবুল আক্তার ও ইলিয়াসের বিরুদ্ধে বনজ কুমারের মামলা

উল্লেখ্য, এর আগে গত ২৭ সেপ্টেম্বর রাজধানীর ধানমন্ডি থানায় সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার ও প্রবাসী সাংবাদিক ইলিয়াস হোসেনসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার।

মিতু হত্যা মামলায় মিথ্যা ও অসত্য তথ্য সরবরাহ করা এবং তা প্রচারের অভিযোগে তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ও বিশেষ ক্ষমতা আইনে এ মামলা করা হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর