শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আইন-আদালত

ছাত্রলীগের ১৪ নেতা-কর্মীর নামে ছাত্র অধিকারের মামলার আবেদন


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৮ অক্টোবর, ২০২২ ১২:২৪ : অপরাহ্ণ
গত ৭ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে ছাত্র অধিকার পরিষদের নেতা-কর্মীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ বাধে। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ছাত্র অধিকার পরিষদের নেতা-কর্মীদের ওপর হামলার অভিযোগে ছাত্রলীগের ১৪ নেতা-কর্মীর নামে মামলার আবেদন করা হয়েছে। এ ছাড়া মামলায় অজ্ঞাতনামা ৪০-৫০ জনকে আসামি করা হয়েছে।

আজ মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিনের আদালতে এ আবেদন করেন ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ পরে দেবেন বলে জানান।

মামলার আসামিরা হলেন-মাহবুব খান, আমিনুর রহমান, নাজিম উদ্দিন, ফয়সাল মাহমুদ, রফিকুল ইসলাম বাঁধন, শাকিল মিয়া, তানভীর হাসান সৌকত, রনি মোহাম্মদ, রাহিম সরকার, কামাল উদ্দিন রানা, রুবেল হোসেন, নাহিদ হাসান, কাজী ইব্রাহিম ও আরিফ শাহরিয়ার। আসামিরা সবাই ছাত্রলীগের নেতা।

এর আগে একই ঘটনায় মাহবুব ও নাজিম উদ্দিন ছাত্র অধিকার পরিষদের ২৫ নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেন।

মামলার পর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র অধিকার পরিষদের সভাপতি আকতার হোসেনসহ ২৪ জনকে গ্রেপ্তার করে পুলিশ। এই ২৪ জনের রিমান্ড শুনানির দিন ২০ অক্টোবর ধার্য করেছেন আদালত।

ছাত্র অধিকার পরিষদের মামলার আবেদনে বলা হয়েছে, গত ৭ অক্টোবর বুয়েট ছাত্র আবরার ফাহাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে রাজু ভাস্কর্যে ছাত্র অধিকার পরিষদ স্মরণসভার আয়োজন করে। সেখানে হামলা চালায় ছাত্রলীগের নেতা-কর্মীরা।

এ সময় ছাত্রলীগের নেতা-কর্মীরা সমাবেশস্থলে থাকা চেয়ার ও মাইক ভাঙচুর করেন। পুড়িয়ে দেওয়া হয় ব্যানার-ফেস্টুনও। এতে পণ্ড হয়ে যায় ছাত্র অধিকার পরিষদের সমাবেশ। এতে উভয়পক্ষের প্রায় ১১ নেতা-কর্মী আহত হন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর