বুধবার, ১৫ মে, ২০২৪ | ১ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৬ জিলকদ, ১৪৪৫

মূলপাতা চট্ট-মেট্টো

চট্টগ্রামে বিএনপির সমাবেশে উপস্থিতি ঠেকাতে পথে পথে নেতা-কর্মীদের ওপর হামলা


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১২ অক্টোবর, ২০২২ ৭:০০ : পূর্বাহ্ণ
হামলায় আহত খাগড়াছড়ি বিএনপির নেতা-কর্মীরা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রামে বিএনপির সমাবেশে যাওয়ার লক্ষ্যে বের হওয়া দলটির নেতা-কর্মীদের উপর পথে পথে হামলার অভিযোগ উঠেছে। খাগড়াছড়ির বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত হামলা ও গাড়ি ভাংচুরে বহু নেতা-কর্মী আহত হওয়ার খবর পাওয়া গেছে।

গতকাল মঙ্গলবার রাত সোয়া ১০ টার দিকে খাগড়াছড়ির অন্তত চারটি স্থানে হামলার ঘটনার ঘটেছে। বিএনপি এ হামলার জন্য আওয়ামী লীগকে দায়ী করেছে।

আজ বুধবার দুপুর ২টায় পলোগ্রাউন্ড মাঠে বিএনপির চট্টগ্রাম বিভাগীয় এই সমাবেশ শুরু হবে।

চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ, কক্সবাজার, রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি, ফেনী, নোয়াখালী ও লক্ষ্মীপুরের নেতা-কর্মীরা এই সমাবেশে অংশ নেবেন।

আরও পড়ুন: চট্টগ্রামে পলোগ্রাউন্ডের সমাবেশে ১০ লাখ লোক সমাগমের আশা বিএনপির

দলীয় সূত্রে জানা গেছে, অগ্রিম টাকা দিয়েও পরিবহন মালিক সমিতি গাড়ি দিতে রাজি না হওয়ায় বিকল্প ব্যবস্থায় খাগড়াছড়ির বিএনপির নেতা-কর্মীরা মঙ্গলবার সকাল থেকে চট্টগ্রামের উদ্দেশে রওনা দেন।

চট্টগ্রামের উদ্দেশে যাওয়ার পথে সন্ধ্যার পর হামলা হয় বলে অভিযোগ করেছেন খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভুইয়ার।

প্রত্যক্ষদর্শী খাগড়াছড়ি জেলা বিএনপির সহসভাপতি নাসির আহমেদ চৌধুরী বলেন, মঙ্গলবার রাত পৌনে ৯টার দিকে বিএনপির নেতা-কর্মীরা দু’টি বাসে করে মাটিরাঙায় আওয়ামী লীগের অফিস অতিক্রম করার সময় দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এতে অন্তত ১৫ নেতা-কর্মী আহত হয়। গুরুতর আহত ৬ জনকে মাটিরাঙা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

একই সময় গুইমারা ও মানিকছড়িতে পৃথক হামলায় অন্তত তিনটি গাড়ি ভাংচুর ও বহু নেতা-কর্মীকে আহত করেছে বলে অভিযোগ বিএনপির।

খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভুইয়া বিএনপির নেতা-কর্মীদের উপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, অগ্রিম টাকায় গাড়ি ভাড়া করার পর আওয়ামী লীগের নেতাদের হুমকিতে মালিক সমিতি গাড়ি দেয়নি। খাগড়াছড়ির বিএনপির নেতা-কর্মীরা যখন স্ব-উদ্যোগে চট্টগ্রাম অভিমুখে যাত্রা শুরু করলো তখন আওয়ামী লীগের সন্ত্রাসীরা কাপুরুষের মতো পথে হামলা চালাচ্ছে। বহু নেতা-কর্মীকে আহত করা হয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর