শনিবার, ৪ মে, ২০২৪ | ২১ বৈশাখ, ১৪৩১ | ২৪ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

নয়াদিল্লিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৫ সেপ্টেম্বর, ২০২২ ১:৫৮ : অপরাহ্ণ
নয়াদিল্লির পালাম এয়ারফোর্স স্টেশনে প্রধানমন্ত্রীকে ফুলেল অভ্যর্থনা জানান ভারতের রেল ও টেক্সটাইল প্রতিমন্ত্রী দর্শনা বিক্রম জারদোশ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চার দিনের সফরে আজ সোমবার নয়াদিল্লি পৌঁছেছেন। তিন বছর পর দেশটিতে এটি তার প্রথম সফর।

আজ সোমবার বেলা ১২টার দিকে সফরসঙ্গীদের নিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইট ভারতের রাজধানী নয়াদিল্লির পালাম এয়ারফোর্স স্টেশনে অবতরণ করে।

এ সময় বিমানবন্দরে শেখ হাসিনাকে অভ্যর্থনা জানান ভারতের রেল ও টেক্সটাইল প্রতিমন্ত্রী দর্শনা বিক্রম জারদোশ এবং নয়াদিল্লিতে বাংলাদেশের হাইকমিশনার মোহাম্মদ ইমরান।

লালগালিচা অভ্যর্থনা জানানোর সময় সেখানে ৬-৭ সদস্যবিশিষ্ট একটি সাংস্কৃতিক দল স্বাগত নৃত্য পরিবেশন করে ও বাদ্যযন্ত্র বাজায়।

প্রধানমন্ত্রীর এই সফরে ব্যবসা-বাণিজ্য, জ্বালানি, অভিন্ন নদ-নদীর পানি বণ্টন ও রোহিঙ্গা সমস্যা সমাধানে সহযোগিতা আলোচনার শীর্ষে থাকবে বলে আশা করা হচ্ছে।

সফরের দ্বিতীয় দিনে ৬ সেপ্টেম্বর হায়দরাবাদ হাউসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা এবং একান্ত বৈঠক করার কথা রয়েছে। দ্বিপাক্ষিক আলোচনার পর দুই প্রতিবেশী দেশের মধ্যে বেশ কয়েকটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

প্রধানমন্ত্রী ৮ সেপ্টেম্বর ঢাকায় ফেরার আগে রাজস্থানের খাজা গরীব নওয়াজ দরগাহ শরীফ, আজমির (আজমির শরীফ দরগাহ) এবং ৫ সেপ্টেম্বর ভারত সফরের প্রথম দিনে দিল্লিতে নিজামুদ্দিন আউলিয়া দরগাহ পরিদর্শন করবেন বলে জানা গেছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর