সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

হাফ ভাড়ার দাবিতে রাজধানীতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৩ আগস্ট, ২০২২ ১:১৮ : অপরাহ্ণ
বাসে হাফ ভাড়া কার্যকরের দাবিতে রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক সড়কে অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বাসে হাফ ভাড়া কার্যকরের দাবিতে রাজধানীর বনানীর কামাল আতাতুর্ক সড়ক অবরোধ করে রেখেছে বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে শতাধিক শিক্ষার্থী সেখানে অবস্থান নেন। এ সময় বনানী থেকে গুলশান-২ সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীদের সঙ্গে বিভিন্ন কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরাও আন্দোলনে অংশগ্রহণ করেছেন।

শিক্ষার্থীদের অভিযোগ, গুলশান-বনানী-নতুনবাজার রোডে চক্রাকার যেসব বাস চলাচল করে সেগুলোতে কর্তৃপক্ষ হাফ ভাড়া নিচ্ছে না। আড়াই কিলোমিটার দূরত্বের এই পথে ৩০ টাকা ভাড়া নেওয়া হচ্ছে।

আন্দোলনে নেতৃত্ব দেওয়া এক শিক্ষার্থী জানান, আমরা হাফ ভাড়া দিতে চাইলে খারাপ আচরণ করে আমাদের সঙ্গে। তাই হাফ ভাড়া কার্যকরের দাবিতে অবস্থান নিয়েছি। দাবি মানা না হলে আমরা আন্দোলনে যাব।

বনানী বিদ্যানিকেতনের শিক্ষক ও পুলিশ দুপুর সোয়া ১২টার দিকে শিক্ষার্থীদের অবরোধ তুলে নেওয়ার আহ্বান জানান। কিন্তু দাবি মানার ঘোষণা না দিলে সড়ক থেকে সরবে না বলেও জানিয়ে দেয় শিক্ষার্থীরা।

বনানী থানার ওসি নূরে আযম মিয়া বলেন, বাস কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেছি আমরা। বাসগুলো দাবি করছে, তারা নাকি শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেয়। বিষয়গুলো খতিয়ে দেখা হচ্ছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর