শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা খেলা

আবার টি-টোয়েন্টির নেতৃত্বে সাকিব


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৩ আগস্ট, ২০২২ ৫:৪৪ : অপরাহ্ণ
সাকিব আল হাসান
Rajnitisangbad Facebook Page

আবারও বাংলাদেশ টি-টোয়েন্টি ক্রিকেট দলের নেতৃত্বের ভার পড়েছে সাকিব আল হাসানের কাঁধে। আসন্ন টি-টোয়েন্টি সংস্করণের এশিয়া কাপ, টি টোয়েন্টি বিশ্বকাপ ও নিউজিল্যান্ডে সিরিজে বাংলাদেশ দলের নেতৃত্ব দেবেন সাকিব আল হাসান।

আজ শনিবার বিকেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির নতুন চেয়ারম্যান জালাল ইউনুস গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

এর আগে বিকেল ৩টার দিকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের গুলশানের আইবি ভবনে অবস্থিত বাসভবনে আসেন সাকিব। সেখানে অধিনায়কত্বের ইস্যুতে নাজমুল হাসান পাপনের বাসায় বৈঠকে বসেন তিনি।

বৈঠকে উপস্থিত ছিলেন দুই পরিচালক খালেদ মাহমুদ সুজন ও জালাল ইউনুস। সঙ্গে ছিলেন দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমন। বিকেল ৪টার পর শুরু হয় এই বৈঠক।

পরে বিসিবির ক্রিকেট অপারেশনসের চেয়ারম্যান জালাল ইউনুস জানান, আসন্ন এশিয়া কাপ, নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং বিশ্বকাপের জন্য অধিনায়ক করা হয়েছে সাকিবকে। চলতি বছর সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি বিশ্বকাপেও জাতীয় দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন সাকিব।

এর আগে মাহমুদউল্লাহ রিয়াদকে সরিয়ে নুরুল হাসান সোহানকে জিম্বাবুয়ে সিরিজে টি-টোয়েন্টি অধিনায়ক করা হয়। তবে দ্বিতীয় ম্যাচে ছিটকে পড়েন সোহান। এতে আবারও নেতৃত্ব শূন্য হয়ে পড়ে।

২০১৯ সালে সাকিব ফিক্সিং প্রস্তাব গোপন করার অপরাধে নিষিদ্ধ হলে তাকে সরিয়ে টি-টোয়েন্টিতে মাহমুদউল্লাহ রিয়াদকে নেতৃত্ব দেয়া হয়।

আরও পড়ুন: চমক দিয়ে এশিয়া কাপের দল ঘোষণা

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর