শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা আঞ্চলিক রাজনীতি

আ.লীগ ১৪ বছরে বিএনপির ওপর কোনো অত্যাচার করেনি: তোফায়েল


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৯ আগস্ট, ২০২২ ১২:১১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ বলেছেন, আওয়ামী লীগ ২০০৮ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত টানা ১৪ বছর ক্ষমতায় থাকলেও বিএনপির ওপর কোনো অত্যাচার, নির্যাতন করেনি। অথচ বিএনপি ২০০১ সালে ক্ষমতায় থাকাকালীন আওয়ামী লীগের কর্মীরা বাড়িতে থাকতে পারেননি। এলাকা ছেড়ে পালিয়ে বেড়িয়েছেন। আওয়ামী লীগ সেই রাজনীতি করে না।

গতকাল সোমবার সন্ধ্যায় ভোলা সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন কর্মীদের সঙ্গে সৌজন্য সফর শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, ভোলায় পুলিশের সঙ্গে সংঘর্ষের মূল কারণ বিএনপি। তারা আইনশৃঙ্খলা বাহিনীর ওপর আকস্মিক হামলা করে। বাধ্য হয়ে পুলিশ আত্মরক্ষার্থে গুলি চালায়। এ ঘটনায় দুজন মারা যান। এজন্য আমি দুঃখ প্রকাশ করছি। বিএনপির হামলার ঘটনায় অনেক পুলিশ সদস্য আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন।

সাবেক এই বানিজ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগ তৃণমূল পর্যায়ে সাংগঠনিক সফর করলেও বিএনপি তা করে না। তাই তাদের সাংগঠনিক ভিত্তি নেই। দলটি তেল, গ্যাস নিয়ে কথা বলে। আমার প্রশ্ন, ওদের ক্ষমতার সময় কী অবস্থা ছিল?

আওয়ামী লীগের এ প্রবীণ রাজনীতিবিদ বলেন, আমরা এখন ২৫ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করি। আমরা ২০০১ সালে ৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ রেখে গিয়েছিলাম। পরে তাদের সময়ে তা ৩ হাজার মেগাওয়াটে নেমে আসে। পৃথিবীর সব দেশেই কম বেশি সংকট হয়। বাংলাদেশ তার বাইরে নয়। প্রধানমন্ত্রীর দৃঢ়তার কারণে এ সংকট অচিরেই কেটে যাবে।

তোফায়েল আহমেদ বলেন, আওয়ামী লীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি জনবান্ধব দল। তার সময়ে উন্নয়ন শহর থেকে গ্রামেও এসেছে। এর বাইরে নয় ভোলাও। এ জেলার অধিকাংশ কাজই আমি সম্পন্ন করেছি। রাস্তাঘাট, ব্রীজ, কালভার্ট, শিক্ষা প্রতিষ্ঠান। একটি কাজ অসম্পূর্ণ রয়েছে তা হল ভোলা-বরিশাল ব্রীজ। পদ্ম সেতু হয়ে গেছে। এখন প্রাধনমন্ত্রীর নেতৃত্বে অচিরেই ভোলা-বরিশাল ব্রীজের কাজ সম্পন্ন হবে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর