সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

তেল কম পেয়ে পাম্পেই যুবকের অভিনব প্রতিবাদ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১ আগস্ট, ২০২২ ৭:২৯ : অপরাহ্ণ
‘সঠিক পরিমাণে তেল চাই’ প্ল্যাকার্ড হাতে যুবকের প্রতিবাদ। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

‘সঠিক পরিমাণে তেল চাই’ এই দাবিতে রাজধানীর কল্যাণপুরে সোহরাব সার্ভিস স্টেশনের সামনে বিক্ষোভ করেছেন শেখ ইশতিয়াক আহমেদ নামে এক যুবক। তিনি একটি বেসরকারি ব্যাংকের কর্মকর্তা।

আজ সোমবার সকাল থেকে হাতে লেখা প্ল্যাকার্ড নিয়ে দাঁড়িয়ে আছেন কল্যাণপুরে ওই পেট্রোল পাম্পে। তাকে ঘিরে আছেন পেট্রোল পাম্পের কর্মচারীরা। কেউ কেউ টিপ্পনীও কাটছেন। কিন্তু তাতে মোটেও বিচলিত নন তিনি।

ইশতিয়াক জানান, টাকার পরিমাণে তেল কম দেওয়ার প্রতারণা যাতে একেবারে বন্ধ হয়, সেজন্যই তিনি বিক্ষোভ করছেন। প্রয়োজনে এই আন্দোলন আরও চালিয়ে যাবেন। তবে গ্রাহক ঠকানো থামাতে হবে। তার দাবি, ৫০০ টাকার তেল কিনতে ডিপোতে এলে, তাকে পরিমাণে অনেক কম দেয়া হয়। প্রতিবাদে সোচ্চার হন তিনি।

ইশতিয়াক আরও জানায়, এটা কর্মচারীদের ভুল নয়, ইচ্ছাকৃতভাবে তারা এমন করেছে এবং এভাবে অনেককে ঠকানো হচ্ছে। যেহেতু সবাই প্রতারিত হচ্ছে। তাই আমি প্রতিবাদ করার সিদ্ধান্ত নিয়েছি।

তবে থানায় কোনো অভিযোগ করবেন না জানিয়ে ইশতিয়াক বলেন, এভাবেই তিনি প্রতিবাদ জানিয়ে সবার দৃষ্টি আকর্ষণ করতে চান।

কেন ইশতিয়াককে টাকার পরিমানের চেয়ে কম তেল দেয়া হয়েছে জানতে চাইলে সোহরাব সার্ভিস সেন্টারের কেউ কথা বলতে রাজি হননি। পরে এক কর্মচারী অযুহাতের সুরে চুরির পক্ষে সাফাই গান।

রাজধানীর বিভিন্ন পেট্রোল পাম্পের যারা নিয়মিত গ্রাহক তাদের দাবি, হাতেগোনা কয়েকটা পাম্প ছাড়া বেশিরভাগ পাম্পেই সঠিক পরিমানে তেল পাওয়া যায় না।

গ্রাহকরা আরও জানান, ইশতিয়াকের মতো কেউ প্রতিবাদী না হলেও এই ভোগান্তির অবসান চান তারা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর