রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

ঢাকার কোন এলাকায় কখন লোডশেডিং, যেভাবে জানা যাবে


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৮ জুলাই, ২০২২ ৮:০৩ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

জ্বালানি তেলের দাম বেড়ে যাওয়ায় বিভিন্ন এলাকায় সূচি অনুযায়ী লোডশেডিং দেয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছে সরকার। দৈনিক এলাকাভিত্তিক এক ঘণ্টা বিদ্যুৎ বন্ধ রাখার কথা জানানো হয়েছে।

রাজধানী ঢাকার ও এর আশপাশের কিছু এলাকার বিদ্যুৎ বিতরণ সংস্থা ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) দিনে এক ঘণ্টা করে লোডশেডিং করার সিদ্ধান্ত জানিয়েছে।

কোন এলাকায় কখন লোডশেডিং হবে, সেই তালিকা ডিপিডিসির ওয়েবসাইটে পাওয়া যাবে। ওয়েবসাইটে গিয়ে ‘সম্ভাব্য লোডশেডিং শিডিউল’ নামের লিংকে ক্লিক করলেই সময়সূচি জানা যাবে।

ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান বলেন, ‘আগামীকাল থেকে চালু হবে সূচি অনুযায়ী লোডশেডিং। প্রতিদিন এক ঘণ্টা করে লোডশেডিং রাখা হয়েছে সূচিতে। ফলে সারা দিনে যে কোনো এক ঘণ্টা বিদ্যুৎহীন থাকবেন গ্রাহকরা।’

ডিপিডিসি ঢাকা ও আশপাশের ৩৬টি এলাকায় বিদ্যুৎ সরবরাহ করে।

ঢাকার মধ্যে যেসব এলাকা বিদ্যুৎ সেবা দিচ্ছে সেগুলো হলো- আদাবর, আজিমপুর, বনশ্রী, বাংলাবাজার, বংশাল, বাসাবো, ডেমরা, ধানমন্ডি, ঝিগাতলা, জুরাইন, কাকরাইল, কামরাঙ্গীরচর, খিলগাঁও, লালবাগ, মানিকনগর, মাতুয়াইল, মগবাজার, মতিঝিল, মুগদাপাড়া, নারিন্দা, পরীবাগ, পোস্তগোলা, রাজারবাগ, রমনা, সাতমসজিদ, শ্যামলী, শেরেবাংলা নগর, শ্যামপুর, স্বামীবাগ ও তেজগাঁও এলাকায়।

এছাড়া নারায়ণগঞ্জের যেসব এলাকায় বিদ্যুৎ সেবা দিচ্ছে ডিপিডিসি সেগুলো হলো- ফতুল্লা, কাজলা, পূর্ব ও পশ্চিম নারায়ণগঞ্জ, সিদ্ধিরগঞ্জ ও শীতলক্ষ্যা।

এলাকাভিত্তিক লোডশেডিংয়ের সম্ভাব্য তালিকা দেখতে এখানে ক্লিক করুন

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর