সোমবার, ১৩ মে, ২০২৪ | ৩০ বৈশাখ, ১৪৩১ | ৪ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

মালদ্বীপে গিয়েও বিক্ষোভের মুখে পলাতক লঙ্কান প্রেসিডেন্ট


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :১৪ জুলাই, ২০২২ ৯:৪৫ : পূর্বাহ্ণ
Rajnitisangbad Facebook Page

নজিরবিহীন অর্থনৈতিক সংকট ও গণআন্দোলনের মধ্যে সামরিক বিমানে করে মালদ্বীপে পালিয়ে গেছেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে। কিন্তু মালদ্বীপে গিয়েও বিক্ষোভের মুখে পড়েছেন প্রেসিডেন্ট গোতাবায়া।

আজ বৃহস্পতিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি এবং সংবাদমাধ্যম আল জাজিরা।

মালদ্বীপে বহু মানুষ গোতাবায়া রাজাপাকসেকে আশ্রয় না দেয়ার আহ্বান জানিয়ে বুধবার বিক্ষোভ করেন। মূলত মালদ্বীপে বসবাসরত শ্রীলঙ্কান নাগরিকরাই এদিন প্রেসিডেন্ট গোতাবায়ার বিরুদ্ধে বিক্ষোভ করেন।

বিক্ষোভের সময় প্রবাসী শ্রীলঙ্কানরা পতাকা ও প্ল্যাকার্ড বহন করেন এবং প্রেসিডেন্ট রাজাপাকসের নিন্দা জানান। রাজধানী মালেতে কর্মরত শ্রীলঙ্কানদের হাতে বিক্ষোভের সময় কালো ও সাদা রংয়ের একটি ব্যানার ছিল।

এতে লেখা ছিল, ‘মালদ্বীপের প্রিয় বন্ধুরা, দয়া করে আপনার সরকারকে অপরাধীদের রক্ষা না করার জন্য অনুরোধ করুন।

এদিকে শ্রীলঙ্কার সংবাদমাধ্যম ডেইলি মিরর এক প্রতিবেদনে জানিয়েছে, মালদ্বীপ থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইটে সিঙ্গাপুর যাওয়ার কথা ছিল গোতাবায়া রাজাপাকসের। তবে নিরাপত্তার কারণে যাওয়া হয়নি। এখন প্রাইভেট জেটের অপেক্ষা করতে হচ্ছে তাকে।

ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়, সিঙ্গাপুর এয়ারলাইন্সের এসকিউ৪৩৭ ফ্লাইটে স্ত্রী আইওমা রাজাপাকসে ও তাদের ২ নিরাপত্তা কর্মকর্তাকে নিয়ে গত রাতে মালে থেকে সিঙ্গাপুর যাওয়ার কথা ছিল গোতাবায়ার।

প্রতিবেদনে বলা হয়, নিশ্ছিদ্র নিরাপত্তা বজায় রেখে প্রাইভেট জেটে কীভাবে সিঙ্গাপুর যাওয়া যায় এখন সে বিষয়ে আলোচনা চলছে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

প্রবল গণআন্দোলনের মুখে গোতাবায়া বুধবার কলম্বো থেকে পালিয়ে সামরিক বিমানে স্ত্রী ও ২ নিরাপত্তা কর্মকর্তাকে নিয়ে স্থানীয় সময় ভোররাত ৩টায় মালদ্বীপের রাজধানী মালে পৌঁছান।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর