রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট ভবনের সুইমিংপুলে বিক্ষোভকারীদের উল্লাস


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৯ জুলাই, ২০২২ ৪:৩২ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে কলম্বোর বাসভবন ছেড়ে পালিয়েছেন। দেশটির বিপুল সংখ্যক বিক্ষুব্ধ জনগণ তার পদত্যাগের দাবিতে প্রেসিডেন্টের বাসভবন ঘেরাও করার পর তিনি সেখান থেকে পালিয়ে যান।

এক পর্যায়ে বিক্ষোভকারীরা প্রেসিডেন্টের বাসভবনের গেট ভেঙে ভেতরে প্রবেশ করেন। এ সময় বিক্ষুব্ধ জনগতাকে প্রেসিডেন্ট ভবনের সুইমিংপুলে সাঁতার কেটে উল্লাস করতে দেখা যায়। তাদের হাতে ছিল দেশটির জাতীয় পতাকা। খরব এনডিটিভির।

আজ শনিবার শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে বিক্ষোভ সমাবেশে জড়ো হন হাজারো আন্দোলনকারীরা। এক পর্যায়ে প্রেসিডেন্টের সরকারি বাসভবন ঘিরে ফেলেন তারা।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, প্রেসিডেন্টের নিরাপত্তার জন্য তাকে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে। তবে বিক্ষোভকারীরা সেনা পাহারা ভেঙে বাসভনের ভেতরে ঢুকে পড়ে। তাদের দমাতে ফাঁকা গুলি ছুঁড়া হয়।

স্বাধীনতার পর থেকে সবচেয়ে ভয়াবহ সময় পার করছে শ্রীলঙ্কা। জ্বালানি তেলের সংকটের পাশাপাশি দেখা দিয়েছে ভয়াবহ বিদ্যুৎ সংকটও। এছাড়া বৈদেশিক রিজার্ভেও ধস নেমেছে। ফলে আমদানি করা যাচ্ছে না গুরুত্বপূর্ণ পণ্যদ্রব্য।

অর্থনৈতিক সংকটে বিধ্বস্ত শ্রীলঙ্কায় গত কয়েক মাস ধরে আন্দোলন করে আসছে বিক্ষোভকারীরা। ফলে বিক্ষোভকারীদের চাপের মুখে পদত্যাগ করতে বাধ্য হোন প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপাকসে। এরপরই ঘটল এ ঘটনা।

এদিকে বিরোধী দল, অধিকারকর্মী এবং বার অ্যাসোসিয়েশন পুলিশ প্রধানের বিরুদ্ধে মামলা করার হুমকি দেয়ার পরে পুলিশ গতকাল শুক্রবার জারি করা কারফিউ আদেশ প্রত্যাহার করে নিয়েছে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর