বৃহস্পতিবার, ২ মে, ২০২৪ | ১৯ বৈশাখ, ১৪৩১ | ২২ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

পি কে হালদারকে এখনই ফিরে পাওয়ার আশা করছেন না পররাষ্ট্রমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৬ মে, ২০২২ ১১:০৫ : অপরাহ্ণ
পি কে হালদার ও পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।
Rajnitisangbad Facebook Page

এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপক প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদার ভারতের পশ্চিমবঙ্গে গ্রেপ্তার হয়েছেন। তার রিমান্ডও চলছে। তবে খুব দ্রুতই তাকে দেশে আনা সম্ভব না বলেই মত দিচ্ছেন অনেকে। ভারতে বিচার শেষ হওয়ার পরই তাাকে ফেরত পাওয়া যেতে পারে।

দেশের আর্থিক খাতের সবচেয়ে বড় আসামি পি কে হালদারকে এখনই ফিরে পাওয়ার আশা করছেন না পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

ভারতে বিচার শেষে তাকে ফেরত পাওয়া যেতে পারে বলে সোমবার ঢাকায় এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের জানিয়েছেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের সেট প্রসেডিওর আছে, এসব ক্ষেত্রে আমাদের একটি নীতি আছে। সেই অনুযায়ী আমরা কাজ করব। প্রথমে ভারত সরকার আমাদের জানাবে, এই লোক গ্রেফতার হয়েছে। হয়ত তাদের শাস্তি-টাস্তি দেবে। হয়ত আমাদের বলবে শাস্তির মেয়াদ বাংলাদেশে এসে কমপ্লিট করবে। এটা আমরা অন্যান্য দেশেরটাতে করি, তারাও আমাদের সাথে করবে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে আব্দুল মোমেন বলেন, আমার ধারণা, আমাদের সাথে ভারতের যে সোনালী অধ্যায়, তাতে অবশ্যই আমরা অগ্রাধিকার ভিত্তিতে যা করতে চাই, তারা আমাদের কথা শুনবেন। সে অনুযায়ী কাজ হবে। হয়ত তার কিছু বিচার হবে। তারপরে হয়ত আমাদের দেবে।

পি কে হালদার আটকের বিষয়ে বাংলাদেশ সরকার এখনও আনুষ্ঠানিকভাবে কিছু জানে না। পররাষ্ট্রমন্ত্রীও কিছু জানে না বলে জানিয়েছেন। এ বিষয়ে জানতে পুলিশের পক্ষ থেকে ভারতে চিঠি পাঠানো হয়েছে।

এদিকে ভারতে গ্রেপ্তার পি কে হালদারকে দেশে ফিরিয়ে আনতে নয়াদিল্লি ন্যাশনাল সেন্ট্রাল ব্যুরোতে (এনসিবি) চিঠি দিয়েছেন বাংলাদেশের এনসিবি। রোববার এই চিঠি দেওয়া হয়। সোমবার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ পুলিশের এআইজি (এনসিবি) মহিউল ইসলাম।

এর আগে গেলো শনিবার কলকাতা থেকে ৫০ কিলোমিটার দূরে উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগর থেকে গ্রেপ্তার হয় পিকে হালদার। ওই পৌরসভার ১৫ নম্বর ওয়ার্ডের মাছ ব্যবসায়ী হিসেবে পরিচিত পি কে হালদারের সহযোগী সুকুমার মৃধা নিজেকে পিকে হালদারের সহযোগী নয়, ক্লায়েন্ট বলে পরিচয় দিতেন। কিন্তু আর্থিক দুর্নীতির খোঁজে তল্লাশি চালাতে গিয়ে উঠে আসে প্রকৃত রহস্য।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর