রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

কাল চালু হচ্ছে আগরতলা-ঢাকা-কলকাতা বাস সার্ভিস


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৭ এপ্রিল, ২০২২ ৯:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দীর্ঘ দুই বছরের বেশি সময় পর বৃহস্পতিবার থেকে পুনরায় চালু হচ্ছে আগরতলা-ঢাকা-কলকাতা বাস সার্ভিস।

আজ বুধবার টিআরটিসির ম্যানেজিং ডিরেক্টর রাজেশ কুমার দাস এই তথ্য নিশ্চিত করেছেন।

ত্রিপুরার সরকারি বাস স্ট্যান্ড টিআরটিসির দপ্তর থেকে সকাল ১০টায় প্রথম বাস রওনা দেবে। সে ক্ষেত্রে আগরতলা থেকে ঢাকার বাস ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫০০ রুপি (৫৬৫ টাকা) এবং আগরতলা থেকে কলকাতা বাস ভাড়া নির্ধারণ করা হয়েছে ১৮০০ রুপি (২০৩৪ টাকা)।

আগরতলা থেকে ঢাকা হয়ে কলকাতা পর্যন্ত সম্পূর্ণরূপে যাতায়াতের সময় লাগবে প্রায় ১৯ ঘণ্টা।

টিআরটিসির ম্যানেজিং ডিরেক্টর রাজেশকুমার বলছেন, প্রথমে আসার অগ্রাধিকার ভিত্তিতে টিকিট বিক্রি করা শুরু হয়েছে। প্রথম দিন থেকেই টিকিটের ব্যাপক চাহিদা এখনো পর্যন্ত তারা লক্ষ্য করেছে। আপাতত শুক্রবার ছাড়া সপ্তাহে ছয়দিন দুটি করে বাস চালাবে তারা। যাত্রী সুবিধার কথা মাথায় রেখে দ্রুততম সময়ে বর্ডার পারাপারের জন্য ইতোমধ্যেই ভারতীয় ব্যাংক বাংলাদেশ কাস্টমস এবং ইমিগ্রেশনের সঙ্গে পৃথক পৃথক বৈঠক করেছেন বলে জানান তিনি। একইসঙ্গে যাত্রার সময় যাত্রীদের সকালের খাবার এবং পানির বোতল ফ্রিতে দেয়া হবে বলেও জানান তিনি।

এদিকে টিআরটিসির তরফে ত্রিপুরা-ঢাকা-কলকাতা সরাসরি বাস সার্ভিস চালু হলেও কলকাতা থেকে ঢাকা হয়ে ত্রিপুরা যাওয়ার বাসের এখনো অনুমোদন দেয়নি পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। কলকাতা থেকে ঢাকা হয়ে আগরতলা যাওয়ার বাস চালানোর সরকারি অনুমোদনপ্রাপ্ত সংস্থা শ্যামলী বাস সার্ভিস।

শ্যামলীর কর্ণধার অবনী ঘোষ কার্যত ক্ষোভের সুরে বলেন, আমাদের বাস রেডি হয়ে পড়ে আছে আমরা বসিয়ে বসিয়ে টাকা নষ্ট করছি কিন্তু সরকারিভাবে বাস সার্ভিস চালুর অনুমোদন মিলছে না। ত্রিপুরা সরকার বাস সার্ভিস চালুর অনুমোদন দিলেও পশ্চিমবঙ্গ সরকার কোথায় আটকে থাকছে এখনো সেটাই বুঝতে পারছেন না তিনি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর