শনিবার, ১৮ মে, ২০২৪ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৯ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

জার্মান কূটনীতিকদের কাছে নির্বাচনে অংশ না নেয়ার ব্যাখ্যা দিয়েছে বিএনপি


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২০ এপ্রিল, ২০২২ ১:৫০ : অপরাহ্ণ
‘ডিক্যাব টকে’ ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত আখিম ট্রোস্টার (মাঝে)। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

বিএনপি নির্বাচনে কেন অংশ নিতে চায় না জার্মান কূটনীতিকদের কাছে তার ব্যাখ্যা দিয়েছে। এমনটাই দাবি করেছেন ঢাকায় নিযুক্ত জার্মান রাষ্ট্রদূত আচিন ট্রোস্টার।

আজ বুধবার কূটনৈতিক সংবাদদাতা সমিতি- ডিকাবের ফ্লাগশিপ প্রোগ্রাম ডিকাব টকে জার্মান রাষ্ট্রদূত বিভিন্ন বিষয় নিয়ে খোলামেলা কথা বলেন।

গত ১৭ মার্চ বিএনপির সঙ্গে জার্মান কূটনীতিকদের একটি বৈঠক নিয়েও কথা বলেন তিনি। বলেন, ‘বিএনপি’র মন্তব্যে আমি অখুশি।’

বিএনপির কোন মন্তব্যে তিনি অখুশি? জানতে চাইলে রাষ্ট্রদূত আচিন ট্রস্টার বলেন, ‘বৈঠক শেষে আমাকে উদ্ধৃত করে বলা হয়েছে যে, আমি দেশের মানবাধিকার ও গণতান্ত্রিক পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছি। কেউ আমাকে উদ্ধৃত করে কিছু বলুক এটা আমি পছন্দ করি না। আমি আমার নিজের কথা নিজেই বলতে পারি। আজকে আমি আপনাদের সঙ্গে কথা বলছি এবং আমাকে উদ্ধৃত করে আপনারা যেকোনও কিছু লিখতে পারেন। কিন্তু অন্য কেউ এটি করতে পারে না।’

বিএনপির সঙ্গে তিনি এবং তার উপপ্রধান দেখা করেছেন জানিয়ে রাষ্ট্রদূত আচিন স্ট্রোস্টার বলেন, ‘এটি ছিল সম্পূর্ণ সৌজন্য সাক্ষাৎ, যা ১৬ মার্চ হওয়ার কথা থাকলেও পরে একদিন পিছিয়ে ১৭ মার্চ করা হয়।’

জার্মান রাষ্ট্রদূত বলেন, বৈঠকে বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরীর সঙ্গে দলটির মহাসচিব উপস্থিত ছিলেন। দ্বিপক্ষীয় সম্পর্কের পাশাপাশি রাজনীতি নিয়েও সেখানে আলোচনা হয়েছে বলে স্বীকার করেন রাষ্ট্রদূত।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর