রবিবার, ১৯ মে, ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১০ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

কুমিল্লায় র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে সাংবাদিক হত্যার আসামি নিহত


প্রতিনিধি, কুমিল্লা প্রকাশের সময় :১৭ এপ্রিল, ২০২২ ৯:৩১ : পূর্বাহ্ণ
নিহত মো. রাজু। ছবি: সংগৃহীত
Rajnitisangbad Facebook Page

কুমিল্লায় বুড়িচংয়ে সাংবাদিক মহিউদ্দিন সরকার নাইম হত্যা মামলার প্রধান আসামি মো. রাজু (৩৫) র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন।

শনিবার দিবাগত রাতে জেলার আদর্শ সদর উপজেলার ভারত সীমান্তের গোলাবাড়ি এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

গত ১০ ডিসেম্বর র‌্যাবের বর্তমান ও সাবেক ৭ শীর্ষ কর্মকর্তার ওপর মানবাধিকার সম্পর্কিত যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার পর এটাই প্রথম কোনো বন্দুকযুদ্ধের ঘটনা।

নিহত রাজুর বাড়ি কুমিল্লার আদর্শ সদর উপজেলার পাঁচথুবী ইউনিয়নের বিষ্ণুপুর গ্রামে। তিনি ওই গ্রামের সাদেক মিয়ার ছেলে। তবে পরিবার নিয়ে তিনি ময়নামতি সাহেব বাজার এলাকার ১৫ নম্বর গেটে থাকতেন।

বন্দুকযুদ্ধের বিষয়টি নিশ্চিত করে র‌্যাব ১১-এর কোম্পানী কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন বলেন, শনিবার রাতে র‌্যাব সদস্যরা চোরাচালান বিরোধী অভিযান চালাতে গোলাবাড়ি এলাকায় যায়। তখন র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা র‌্যাবকে লক্ষ্য করে গুলি করে। এ সময় র‌্যাবও আত্মরক্ষার্থে ও সরকারি সম্পদ রক্ষায় পাল্টা গুলি করে।

ওই বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থলে রাজু নামের এক সন্ত্রাসীকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। এ সময় সেখান থেকে একটি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়। দ্রুত তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি জানান, এ ঘটনায় র‌্যাবের এক সদস্য আহত হয়েছেন।

গত ১৩ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে কুমিল্লার বুড়িচং উপজেলার ভারত সীমান্তের হায়দারাবাদ এলাকায় সাংবাদিক মহিউদ্দিন সরকারকে গুলি করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে তাকে উদ্ধার করে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় নিহত সাংবাদিক মহিউদ্দিন সরকার নাঈমের মা নাজমা আক্তার বাদী হয়ে গত বৃহস্পতিবার রাজুকে প্রধান আসামি করে তিন জনের নাম উল্লেখ করে বুড়িচং থানায় মামলা করেন।

এ ঘটনায় এ পর্যন্ত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, মহিউদ্দিনকে মাদক কারবারিরা তথ্য দেওয়ার কথা বলে ডেকে নিয়ে হত্যা করে। মহিউদ্দিন বুড়িচং উপজেলার কুমিল্লার ডাক পত্রিকার স্টাফ রিপোর্টার ছিলেন। তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে মাদকের বিরুদ্ধে লেখালেখি করতেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর