শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা খেলা

বেনজেমার হ্যাটট্রিকে চেলসিকে উড়িয়ে দিলো রিয়াল


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :৭ এপ্রিল, ২০২২ ১০:০১ : পূর্বাহ্ণ
এ নিয়ে চ্যাম্পিয়নস লিগে টানা দ্বিতীয় হ্যাটট্রিক পেলেন বেনজেমা
Rajnitisangbad Facebook Page

শেষ ষোলোয় পিএসজির বিপক্ষে হ্যাটট্রিক করে রিয়াল মাদ্রিদকে কোয়ার্টার ফাইনালে তুলেছেন করিম বেনজেমা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের এই পর্বেও ক্ষুরধার পারফরম্যান্স উপহার দিলেন তিনি। আসরে টানা দ্বিতীয় হ্যাটট্রিকের মধুর স্বাদ নিলেন তারকা ফরাসি স্ট্রাইকার।

তার অসামান্য নৈপুণ্যে শিরোপাধারী চেলসিকে উড়িয়ে সেমিফাইনালের আশা উজ্জ্বল করল লস ব্লাঙ্কোসরা।

গতকাল বুধবার রাতে প্রতিপক্ষের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে শেষ আটের প্রথম লেগে ৩-১ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। সফরকারীদের সবগুলো গোলই করেন চোখ ধাঁধানো ছন্দে থাকা বেনজেমা।

ইউরোপের সর্বোচ্চ ক্লাব আসরের এবারের মৌসুমে তার গোলসংখ্যা বেড়ে হলো ১১টি। চেলসির পক্ষে সান্ত্বনাসূচক গোলটি করেন জার্মান ফরোয়ার্ড কাই হাভার্টজ।

চ্যাম্পিয়ন্স লিগের গত আসরের সেমিফাইনাল থেকে রিয়ালকে বিদায় করে দিয়েছিল চেলসি। প্রথম লেগ ১-১ গোলে ড্র হওয়ার পর নিজেদের মাঠে ২-০ গোলে জিতেছিল ব্লুজরা।

এবার চেনা আঙিনাতেই তাদেরকে হারের তিক্ত অভিজ্ঞতা উপহার দিল রিয়াল। দাপুটে জয়ে তারা নিল প্রতিশোধও।

আক্রমণ-পাল্টা আক্রমণে ভরপুর ম্যাচটি ছিল ফুটবলপ্রেমীদের জন্য দারুণ উপভোগ্য। প্রথমার্ধে প্রচণ্ড বৃষ্টির কারণে অবশ্য খেলার স্বাভাবিক গতিও বাধাগ্রস্ত হতে দেখা যায় কয়েকবার।

বল দখলে কিছুটা এগিয়ে থাকা স্বাগতিকরা গোলমুখে ২০টি শট নিয়ে লক্ষ্যে রাখতে পারে পাঁচটি।

অন্যদিকে, রিয়ালও পাঁচটি শট লক্ষ্যে রাখে আটটি শটের মধ্যে। তাদের বেলজিয়ান গোলরক্ষক থিবো কোর্তোয়া চারটি সেভ করে কাড়েন নজর।

বেনজেমার গোল পেতে লেগেছে মাত্র ২১ মিনিট। লড়াইয়ের আরও ১৫৯ মিনিট বাকি ছিল, একটা গোল হজম করে ফেরার মহাকাব্য রচনার ইতিহাস আছে ভুরিভুরি।

তখনো চেলসির দমে যাওয়ার কোনো কারণই ছিল না। তবে কারণটা তৈরি হলো এর মিনিট তিনেক পর। বেনজেমা যখন করলেন দ্বিতীয় গোলটা; চেলসির মনোবল তখন ভেঙে চৌচির।

কাই হ্যাভার্টজের কল্যাণে বিরতির আগে একটা গোল শোধ করে ব্লুজরা একটা প্রত্যাবর্তনের ইঙ্গিত দিয়ে রেখেছিল। তবে বিরতির পরেই চেলসির সে আশায় পানি ঢালেন বেনজেমা।

চেলসি গোলরক্ষক এদুয়ার্দ মেন্দির ভুলের সুযোগ নিয়ে ফরাসি স্ট্রাইকার করে বসেন গোল। তাতে লুইজ আদ্রিয়ানো (২০১৪-১৫), লিওনেল মেসি (২০১৬-১৭) ও ক্রিশ্চিয়ানো রোনালদোর (২০১৬-১৭) পর ইতিহাসে মাত্র চতুর্থবারের মতো টানা দুই চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে হ্যাটট্রিক করেন বেনজেমা।

তবে এর আগ পর্যন্ত চেলসি খারাপ খেলেনি মোটেও। কোর্তোয়াকে গোটাচারেক সেভ দিতে হয়েছে, তাই গোলের সংখ্যাটা একের বেশি হয়নি।

চেলসি দুই গোলে পিছিয়ে পড়েও চেষ্টা করেছে ম্যাচের শেষ পর্যন্ত। হ্যাভার্টজকে তুলে দ্বিতীয়ার্ধে কোচ টুখেল নামান রোমেলু লুকাকুকে।

তবে সফলতার মুখ দেখেনি দলটি। তাতে রিয়ালের বিপক্ষে ৫১ বছর ধরে না হারার দম্ভটা ভেঙে চুরমার হয়ে যায়, রিয়াল ৩-১ গোলের দুর্দান্ত এক জয় নিয়ে শেষ চারের পথে এগিয়ে গেল।

ফিরতি লেগে আগামী বুধবার মাঠে নামবে দুই ইউরোপীয় জায়ান্ট। শেষ চারের টিকিট কাটতে হলে দলটিকে সেদিন করতে হবে অন্তত দুই গোল। তবে দলের ফরোয়ার্ডদের যা ফর্ম, তাতে লড়াইটা মোটেও সহজ হওয়ার কথা না চেলসির।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর