শুক্রবার, ৩ মে, ২০২৪ | ২০ বৈশাখ, ১৪৩১ | ২৩ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা খেলা

ভারতের কাছে বড় ব্যবধানে হারলো বাংলাদেশ


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২২ মার্চ, ২০২২ ১:৫৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

নারী ওয়ানডে ক্রিকেটে ভারতের সঙ্গে আগে কখনোই জিততে পারেনি বাংলাদেশ। বিশ্বকাপের মঞ্চে মুখোমুখি হয়েও জয়ের দেখা পাননি সালমা-জ্যোতিরা।

আজ মঙ্গলবার নিউজিল্যান্ডের হ্যামিল্টনে ভারতের কাছে ১১০ রানে হেরেছেন বাংলাদেশের মেয়েরা।

ভারত আগে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ২২৯ রান সংগ্রহ করে। বাংলাদেশ ৪০.৩ ওভারে ১১৯ রানে অলআউট হয়ে যায়।

রান তাড়া করতে নেমে শুরুতেই বিপদে পড়ে বাংলাদেশ। প্রথম পাঁচ ওভারে স্কোরবোর্ডে মাত্র ১২ রান তুলতে সক্ষম হয়। সেই সঙ্গে আউট হয়ে ফেরেন শারমিন আক্তার। গায়কোয়াডের অফ স্টাম্পের বাইরের বল প্রথম স্লিপে দাঁড়িয়ে থাকা স্নেহা রানার হাতে ক্যাচ তুলে দেন তিনি।

তিনে নেমে ফারজানা হক ১১ বল খেলেও কোনো রান করতে পারেননি। পূজা বস্ত্রাকারের বলে এলবির ফাঁদে পড়েন ফারজানা। অধিনায়ক নিগার সুলতানা ১১ বলে ৩ রান করে ক্যাচ দিয়ে ফেরেন।

এর মাঝে এবারের টুর্নামেন্টে বাংলাদেশের পক্ষে প্রথম ছক্কা মারেন মুর্শিদা খাতুন। এই ওপেনার ৫৪ বলে ১৯ রান করে সাজঘরে ফেরত যান। ৩৫ রানে ৫ উইকেট হারিয়ে ফেলা বাংলাদেশের পক্ষে এরপর হাল ধরেন সালমা খাতুন ও লতা মণ্ডল।

লতা ও সালমা দুজন মিলে ষষ্ঠ উইকেটে গড়েন ৪০ রানের জুটি। ৩৫ বলে ৪ চারে ৩২ রান করে সালমা আউট হলে জুটি ভাঙে। ঝুলি গোস্বামীর বলে উইকেটের পেছনে ক্যাচ তুলে দেন তিনি। ৪৬ বলে ২৪ রান করে ফেরেন লতা মণ্ডল। এরপর দ্রুতই ফিরে যান ফাহিমা, নাহিদা ও রিতু।

ভারতের হয়ে স্নেহা রানা ৪টি, পূজা ও ঝুলন ২টি, গায়কোয়াড ও পুনম একটি করে উইকেট লাভ করেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ভারতের দুই ওপেনার ৭৪ রান যোগ করেন। মারমুখী হয়ে ওঠেন শেফালি ভার্মা।

ম্যাচের নিয়ন্ত্রণ যখন ভারতের হাতে চলে যাচ্ছে তখনই বাংলাদেশকে খেলায় ফেরান নাহিদা আক্তার। তার শট বল পুল করতে গিয়ে ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে ক্যাচ তুলে দেন স্মৃতি মান্দানা। ৩ চারে ৫১ বলে ৩০ রান করেন তিনি। পরের ওভারের তৃতীয় বলেই ভয়ঙ্কর হতে থাকা শেফালিকে ফেরান রিতু মণি। তার আগে তিনি ৪২ বলে ৪২ রান করেন। এরপর মিতালি রাজকে শূন্য রানে সাজঘরের পথ দেখান রিতু।

ইয়াশকিতা ভাটিয়া ও হারমানপ্রিত কার ইনিংস মেরামতের কাজ শুরু করেন। কিন্তু হারমানপ্রিতকে দুর্দান্তভাবে রান আউট করেন ফারজানা হক। ৩৩ বলে ১৪ রান করেন তিনি। ভাটিয়া অবশ্য তুলে নেন ফিফটি। ৮০ বলে ৫০ রান করা এই ব্যাটারকেও ফেরান রিতু। নাহিদা আক্তারের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি।

মাঝে ঝিমিয়ে পড়া ভারতের ইনিংসকে শেষদিকে আবারও জাগিয়ে তুলেন পূজা বস্ত্রাকার ও স্নেহা রানা। ২৩ বলে ২৭ রান করে শেষ ওভারে জাহানারা আলমের বলে স্নেহা সাজঘরে ফেরত গেলেও শেষ পর্যন্ত অপরাজিত থাকেন পূজা। ২ চারে ৩৩ বলে ৩০ রান আসে তার ব্যাট থেকে।

বাংলাদেশের পক্ষে ১০ ওভার বল করে ৩৭ রান দিয়ে তিন উইকেট নেন পূজা। এছাড়া নাহিদা ২ ও জাহানারা নেন একটি উইকেট।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর