সোমবার, ১ জুলাই, ২০২৪ | ১৭ আষাঢ়, ১৪৩১ | ২৪ জিলহজ, ১৪৪৫

মূলপাতা বিএনপি

সারাদেশে আবার ৫ দিনের কর্মসূচি ঘোষণা বিএনপির


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৯ মার্চ, ২০২২ ৭:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ‘সর্বগ্রাসী দুর্নীতির’ প্রতিবাদে সারাদেশে প্রতীকী অনশনসহ আবারো ৫ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

আজ শনিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

এর আগে একই দাবিতে বিক্ষোভ মিছিলসহ ১১ দিনের কর্মসূচি পালন করে বিএনপি।

নতুন কর্মসূচিগুলো হলো-আগামী ২২ মার্চ জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান, ২৪ মার্চ ঢাকা ব্যতিত সকল মহানগরীতে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত প্রতীকী অনশন, ৩০ মার্চ সকল জেলা সদরে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত প্রতীকী অনশন, ৩১ মার্চ সকল উপজেলা পর্যায়ে সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত প্রতীকী অনশন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে দুই দিনের কর্মসূচি হলো- ২৬ মার্চ ভোর ৬টায় বিএনপি কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশের সব ইউনিট কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৭টায় সাভার জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশ্যে যাত্রা এবং জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করা হবে। একইদিন জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে ঢাকায় ফিরে সাবেক রাষ্ট্রপতি শহিদ জিয়াউর রহমানের সমাধিতে দলের জাতীয় নেতা ও সর্বস্তরের নেতাকর্মীরা পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ করবেন। ৩০ মার্চ বিএনপির উদ্যোগে রাজধানীর রমনা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, একটি দল একটানা এক যুগের বেশি সময় ধরে বিনাভোটে রাষ্ট্রক্ষমতা দখল করে রাখার পর এখন তাদের নিজেদের কর্ম নিয়ে গর্ব করে বলার মতো কিছু নেই। নিশিরাতের সরকারের আমলে প্রতিটি মেগা প্রজেক্টের নামে যেসব প্রকল্প নেওয়া হচ্ছে প্রত্যেকটি প্রকল্পই দুর্নীতি আর মেগা লুটপাটের একেকটি জলন্ত উদাহরণ। বর্তমান বিনাভোটের সরকারের আমলে উন্নয়ন যা হয়েছে সেটি হচ্ছে দুর্নীতির উন্নয়ন। ফলে নিজেদের দুর্নীতি, দুরাচার অপকর্ম থেকে জনগণের দৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে তাদের এখনো একটাই অস্ত্র বিএনপি সম্পর্কে অকথ্য, অশালীন, অসত্য প্রোপাগান্ডা চালানো। এ কারণেই প্রতিদিন তারা রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে বিএনপির বিরুদ্ধে ক্রমাগত মিথ্যাচার করে চলছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন-বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, হাবিব-উন-নবী খান সোহেল প্রমুখ।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর