শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪ | ১৪ বৈশাখ, ১৪৩১ | ১৭ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

স্বজনদের সঙ্গে ভিডিও কলের সুযোগ পাবেন কারাবন্দিরা: স্বরাষ্ট্রমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২৭ ফেব্রুয়ারি, ২০২২ ১:০৭ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

করোনার কারণে স্বজনদের সঙ্গে দেখা সাক্ষাৎ বন্ধ থাকায় এখন থেকে কারাবন্দিরা ভিডিও কলে কথা বলার সুযোগ পাবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেছেন, এতোদিন করোনার কারণে বন্দিদের সঙ্গে স্বজনদের দিনে ১০ মিনিট মোবাইল ফোনে কথা বলার সুযোগ দেওয়া হয়েছিলো। তবে এবার মোবাইলে কথা বলার পাশাপাশি ভিডিও কলে কথা বলার ব্যবস্থা করার জন্য উদ্যোগ নিয়েছে সরকার।

আজ রোববার সকালে গাজীপুরে কাশিমপুর কমপ্লেক্সে কারারক্ষী বুনিয়াদি প্রশিক্ষণ কোর্স সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকারের আমলেই ২০০ বছরের ইতিহাসের সকালের নাস্তায় রুটি ও গুড়ের পরিবর্তে সপ্তাহে চার দিন সবজি-রুটি, দুদিন খিচুড়ি, একদিন হালুয়া-রুটি দেওয়া হচ্ছে, যা যুগান্তকারী পরিবর্তন। বাংলা নববর্ষসহ বিশেষ দিবসগুলোতে উন্নত মানের খাবারের জন্য বন্দি প্রতি বরাদ্দ বাড়ানো হয়েছে। এ ছাড়া বিভিন্ন ভাতা বৃদ্ধি করা হচ্ছে।’

আসাদুজ্জামান বলেন, ‘কারাগারে দায়িত্ব পালন অন্যান্য প্রতিষ্ঠানের তুলনায় ভিন্নতর ও চ্যালেঞ্জিং। কারাগারের নিরাপত্তা বিধানের পাশাপাশি বন্দিদের প্রতি মানবিক আচরণ প্রদর্শন ও প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে অপরাধীদের চরিত্র সংশোধন করে সমাজে পুনর্বাসনের লক্ষ্যে ইতোমধ্যেই নানামুখী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।’

অনুষ্ঠানে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. মোকাব্বির হোসেন, কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এএসএম আনিসুল হক উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর