শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

শিক্ষকদের আশ্বাসে নীলক্ষেতে অবরোধ প্রত্যাহার করলেন শিক্ষার্থীরা


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :২২ জানুয়ারি, ২০২২ ২:২৬ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

শিক্ষকরা দ্রুত পরীক্ষা নেয়ার আশ্বাস দেয়ার পর নীলক্ষেতে সড়ক অবরোধ প্রত্যাহার করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ডিগ্রির শিক্ষার্থীরা।

আজ শনিবার বেলা ১১টার দিকে নীলক্ষেত মোড় থেকে সরে যান শিক্ষার্থীরা। এরপর যানচলাচল স্বাভাবিক হয়।

এর আগে বেলা পৌনে ১১টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলতে আসেন ইডেন মহিলা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক খায়রুল বাসারসহ বেশ কয়েকজন শিক্ষক।

এ সময় শিক্ষকরা ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে অসমাপ্ত পরীক্ষাটি দ্রুত নেওয়ার আশ্বাস দেন এবং জনভোগান্তি বিবেচনায় অবরোধ তুলে নিতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।

ইডেন মহিলা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক খায়রুল বাসার বলেন, আজকের পরীক্ষার কেন্দ্র ছিল ইডেন মহিলা কলেজ। পরীক্ষা স্থগিতের বিষয়টি কর্তৃপক্ষের সিদ্ধান্ত। এখানে আমাদের কিছুই করার নেই। তবে আমরা অধ্যক্ষের মাধ্যমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে আলোচনা করে দ্রুত পরীক্ষা নেয়ার ব্যবস্থা করবো

নিউমার্কেট থানার ওসি স.ম. কাইয়ুম বলেন, জায়গাটি অত্যন্ত জনগুরুত্বপূর্ণ। আবার শিক্ষার্থীদের দাবিও যৌক্তিক। সর্বশেষ পরীক্ষা দিতে এসে তারা জানতে পেরেছে পরীক্ষা স্থগিত করা হয়েছে, যা ইতোপূর্বে নোটিশের মাধ্যমে জানানোও হয়নি। আমরা বিষয়টি সাত কলেজ প্রশাসনের কাছে জানিয়েছি। তারা এসেছেন এবং সমাধানের আশ্বাস দিয়েছেন। এখন পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। যান চলাচল অব্যাহত রয়েছে।।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর