শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪ | ১৩ বৈশাখ, ১৪৩১ | ১৬ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা জাতীয়

সরকারী তিন ব্যাংকের নিয়োগ পরীক্ষা স্থগিত


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :১১ নভেম্বর, ২০২১ ৬:৩০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সোনালী ব্যাংক ও বাংলাদেশ ডেভলপমেন্ট ব্যাংকের সিনিয়র অফিসার (আইটি) এবং জনতা ও সোনালী ব্যাংকের অ্যাসিসটেন্ট ডাটাবেস অ্যাডমিনিস্ট্রেটর পদের পরীক্ষা স্থগিত করেছে বাংলাদেশ ব্যাংক।

আজ বৃহস্পতিবার ব্যাংকার্স সিলেকশন কমিটি এ তথ্য জানায়।

বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র এবং নির্বাহী পরিচালক মো. সিরাজুল ইসলাম বলেন, তিন ব্যাংকের দুই পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত করা হয়েছে। তবে গত শনিবারের পরীক্ষার বিষয়ে আহছানউল্লা বিশ্ববিদ্যালয়ের কাছে ব্যাখ্যা চাওয়া হয়েছে। এর জবাব পেলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা গেছে, সিনিয়র অফিসার আইটি পদের পরীক্ষা ১৩ নভেম্বর এবং অ্যাসিসটেন্ট ডাটাবেস অ্যাডমিনিস্ট্রেটর পদের পরীক্ষা ২০ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।পরীক্ষার পরবর্তী সূচি যথাসময়ে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট erecruitment.bb.org.bd এবং গণমাধ্যমে প্রকাশ করা হবে।

উল্লেখ্য, বাংলাদেশ ব্যাংকার্স সিলেকশন কমিটির আওতায় সরকারি বিভিন্ন ব্যাংকের একাধিক পদে নিয়োগ পরীক্ষায় অনিয়মের অভিযোগ ওঠে। এরই পরিপ্রেক্ষিতে এসব পরীক্ষা বাতিলের দাবি জানান সাধারণ পরীক্ষার্থীরা।

এছাড়া পাঁচ ব্যাংকের অফিসার (ক্যাশ) পদের প‌রীক্ষা বা‌তি‌লের দা‌বি‌তে গত রোববার বাংলা‌দেশ ব্যাং‌কের গভর্নর ফজ‌লে ক‌বি‌রের কা‌ছে স্মারকলি‌পি দেন পরীক্ষার্থীরা।

এদিকে সরকারি পাঁচ ব্যাংকের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত থাকার অভিযোগে রাষ্ট্রায়ত্ত জনতা ও রূপালী ব্যাংকের চার কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

আরও পড়ুন: ডিসেম্বরে ৩২ হাজার ৭০০ প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর