শুক্রবার, ১৭ মে, ২০২৪ | ৩ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৮ জিলকদ, ১৪৪৫

মূলপাতা রাজধানী

বায়তুল মোকাররম থেকে মিছিল, নাইটিঙ্গেল মোড়ে পুলিশের সাথে সংঘর্ষ


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৫ অক্টোবর, ২০২১ ৪:২৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

কুমিল্লার একটি ঘটনার প্রতিবাদে আজ শুক্রবার জুমার নামাজের পর রাজধানীর বায়তুল মোকাররম মসজিদ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। ওই মিছিল কাকরাইলের নাইটিঙ্গেল মোড়ে গেলে পুলিশের বাধার মুখে পড়ে। পরে সেখানে পুলিশের সঙ্গে সংঘর্ষ হয়।

জানা গেছে, বিক্ষোভকারীদের সঙ্গে সংঘর্ষে কমপক্ষে পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছে। মিছিলকারীদের মধ্য থেকে অন্তত পাঁচ জনকে আটক করেছে পুলিশ।

‘মালিবাগ মুসলিম সমাজ’ ব্যানারে কয়েকশ লোক এই বিক্ষোভ মিছিলে সমবেত হয়। এতে হেফাজতে ইসলামসহ বেশ কিছু রাজনৈতিক দলের নেতাকর্মীদের অংশ নিতে দেখা গেছে।

মিছিলটি রাজধানীর পল্টন-বিজয়নগর হয়ে নাইটিঙ্গেল মোড় পেরিয়ে যাওয়ার চেষ্টা করলে ব্যারিকেড দেয় পুলিশ। আর তখনই দুই পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে পুলিশ বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে। তখন বিক্ষোভকারীরাও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে।

বায়তুল মোকাররম থেকে মিছিল, নাইটিঙ্গেল মোড়ে পুলিশের সাথে সংঘর্ষ

দুপুর ২টা থেকে শুরু হয়ে প্রায় ১০ মিনিট পর্যন্ত দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া চলতে থাকে। এ সময় পল্টন, কাকরাইল, বিজয় নগর, ফকিরাপুল এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

এর আগে বিক্ষোভ মিছিল থেকে কোরআন অবমাননাকারীদের শাস্তির দাবির পাশাপাশি হেফাজতের সাবেক নেতা মাওলানা মামুনুল হকসহ সংগঠনটির নেতাদের মুক্তির দাবিতে স্লোগানও দেওয়া হয়। এছাড়া সরকার ‘নাস্তিকদের’ হেফাজত করছে এমন অভিযোগ তুলে স্লোগান দেয় বিক্ষোভকারীরা।

এসময় বিক্ষোভকারীদের কেউ-কেউ উপস্থিত মিডিয়া কর্মীদের ওপর হামলা ও তাদের মোবাইল কেড়ে নেওয়ার চেষ্টা করে।

ঢাকা মহানগর পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার মোহাম্মদ আবদুল আহাদ গণমাধ্যমকে বলেন, বিক্ষোভ মিছিলটি নাইটিঙ্গেল মোড় পর্যন্ত যেতে দেওয়া হয়। কিন্তু তারা সেখানে গিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে।পরে পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর