সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪ | ১৬ বৈশাখ, ১৪৩১ | ১৯ শাওয়াল, ১৪৪৫

মূলপাতা রাজধানী

রাজধানীতে খালে পড়ে যাওয়া ব্যক্তিকে ৬ ঘণ্টা পর জীবিত উদ্ধার


নিজস্ব প্রতিবেদক প্রকাশের সময় :১৪ অক্টোবর, ২০২১ ৩:৫০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

রাজধানীর মিরপুরের কালশীতে সুয়ারেজের খালে পড়ে নিখোঁজ হওয়া ব্যক্তিকে ৬ ঘণ্টা পর জীবিত উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের ডুবুরি দল।

আজ বৃহস্পতিবার বিকেল পৌনে ৩টার দিকে খাল থেকে ওই ব্যক্তিকে উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের উপ-পরিচালক আবুল বাশার বলেন, বিকেল তিনটার দিকে নিখোঁজ ব্যক্তিকে উদ্ধার করা হয়। তার নাম মানিক মিয়া। তার বয়স আনুমানিক বয়স ৪০ বছর। লোকটির মানসিক সমস্যা ছিল। আমরা তার পরিচয় জানাতে চেষ্টা করছি। পরবর্তী কার্যক্রমের জন্য তাকে পল্লবী থানায় হস্তান্তর করা হয়েছে।

তিনি জানান, সকাল ৯টা থেকে ফায়ার সার্ভিসের ২৬ জনের একটি ডুবুরি দল উদ্ধার অভিযান পরিচালনা করেছে। আমরা ঘটনাস্থল থেকে ৬০ গজ এলাকার মধ্যে খুঁজে তাকে উদ্ধার করেছি।

পল্লবী থানার এসআই মোঃ সামিউল ইসলাম বলেন, উদ্ধার হওয়া ব্যক্তিকে খুব দ্রুত মিরপুরের ইসলামিয়া হাসপাতালে নিয়ে আসা হয়েছে। হাসপাতালে এনে তার ব্লাড প্রেশার, হার্টবিট সবকিছুই চেক করা হয়েছে। তিনি পূর্ণাঙ্গভাবে সুস্থ্য আছেন বলে ডাক্তাররা নিশ্চিত করেছেন।

এই পুলিশ কর্মকর্তা বলেন, উদ্ধারকৃত ব্যক্তি সুস্থ্য থাকলেও আমরা তার কাছ থেকে কোনো ধরণের তথ্য সংগ্রহ করতে পারছি না। আমরা তাকে নানা ধরণের প্রশ্ন করলেও তিনি কোন উত্তর দিচ্ছেন না। প্রত্যাক্ষদর্শীদের তথ্যমতে উদ্ধারকৃত ব্যক্তি মানসিক ভারসাম্যহীন, আবার কেউ বলছে সে কথা বলতে পারে না।

এর আগে গত ২৭ সেপ্টেম্বর চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ এলাকায় নালার পাশ হেঁটে যাওয়ার সময় পরে গিয়ে নিখোঁজ হন বিশ্ববিদ্যালয় ছাত্রী সেহেরিন মাহবুব সাদিয়া। দীর্ঘ পাঁচ ঘণ্টা ধরে তল্লাশি চালিয়ে ওই কিশোরীর লাশ উদ্ধার করা হয়।

এর আগে গত ২৫ আগস্ট চট্টগ্রাম নগরীর মুরাদপুরে বৃষ্টির পানির তীব্র স্রোতে নালায় পড়ে নিখোঁজ হন সালেহ আহমদ নামে ৫৫ বছর বয়সী এক সবজি বিক্রেতা। গত দেড় মাসেও তার খোঁজ মেলেনি।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর