শুক্রবার, ৫ জুলাই, ২০২৪ | ২১ আষাঢ়, ১৪৩১ | ২৮ জিলহজ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

২ মাস পর একশর নিচে নেমে এলো মৃত্যু


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :২৮ আগস্ট, ২০২১ ৪:৪৮ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দেশে করোনায় ২ মাস পর মৃত্যুর সংখ্যা শতের নিচে নেমে এসেছে। গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় ৮০ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে রোগী শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৩৬ জন।

এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ৯২৬ জনে। শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ লাখ ৮৯ হাজার ৫৮৯ জনে।

আজ শনিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উল্লেখ্য, দেশে সর্বশেষ গত ২৬ জুন করোনায় মৃত্যু একশর নিচে নেমে আসে। ওই দিন মারা যান ৭৭ জন। দেশে প্রথমবারের মতো করোনায় মৃত্যু ১০০ ছাড়ায় গত ১৬ এপ্রিল। ওই দিন মারা গিয়েছিলেন ১০১ জন।

গতকাল শুক্রবার দেশে করোনায় সংক্রমিত হয়ে ১১৭ জনের মৃত্যু হয়। এ সময় করোনা শনাক্ত হয় ৩ হাজার ৫২৫ জনের।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ২৫ হাজার ১২৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৭ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৪১ পুরুষ ও ৩৯ জন নারী।

মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৩৪ জন। এর বাইরে চট্টগ্রাম বিভাগে ২১, রাজশাহীতে ১, খুলনায় ৯, বরিশালে ৪, সিলেটে ৬, রংপুরে ৩ ও ময়মনসিংহ বিভাগে ২ জনের মৃত্যু হয়েছে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ২৪ ঘণ্টায় ৪৩ জন ষাটোর্ধ্ব ব্যক্তি মারা গেছেন। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২৩, ৪১ থেকে ৫০ বছরের ১২ ও ৩১ থেকে ৪০ বছরের ২ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৪ হাজার ৮৬১ জন। এ নিয়ে দেশে মোট ১৪ লাখ ৯ হাজার ২৩১ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর