বুধবার, ৩ জুলাই, ২০২৪ | ১৯ আষাঢ়, ১৪৩১ | ২৬ জিলহজ, ১৪৪৫

মূলপাতা আন্তর্জাতিক

কাবুল বিমানবন্দরের বাইরে আত্মঘাতী বিস্ফোরণ, বিমানে গুলি, শিশুসহ নিহত ১৩


রাজনীতি সংবাদ ডেস্ক প্রকাশের সময় :২৬ আগস্ট, ২০২১ ৮:৪০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

সত্যি হলো আশঙ্কা। ভয়াবহ আত্মঘাতী  বিস্ফোরণে কেঁপে উঠলো আফগানিস্তানের রাজধানী কাবুলের হামিদ কারজাই আন্তর্জাতিক বিমানবন্দর। সঙ্গে বিমানবন্দর চত্বরে এলোপাতাড়ি গুলি চালানোর ঘটনাও ঘটেছে। এই ঘটনায় শিশুসহ অন্তত ১৩ জনের প্রাণহানি ঘটেছে।

আজ বৃহস্পতিবার কাবুল বিমানবন্দরের পূর্ব গেটের সামনে অন্তত দুই আত্মঘাতী বোমা হামলাকারী এই বিস্ফোরণ ঘটিয়েছে বলে নিশ্চিত করেছে তালেবান।

বিবিসি জানিয়েছে, বিস্ফোরণের সঙ্গে সঙ্গেই শুরু হয় গুলির লড়াইও। নিজ দেশের নাগরিকদের ফিরিয়ে আনতে কাবুল বিমানবন্দরে যাওয়া ইতালির বিমান লক্ষ্য করে গুলি চালায় সন্ত্রাসীরা। সন্ত্রাসীদের সঙ্গে মার্কিন সেনাদের এখনো গুলির লড়াই চলছে। সংঘর্ষে তিন মার্কিন সেনা আহত হয়েছেন।

দেশ ছাড়তে মরিয়া হাজারো আফগান সেখানে অবস্থান করছেন।

কাতার ভিত্তিক টেলিভিশন চ্যানেল আল-জাজিরার খবরে বলা হয়েছে, বিমানবন্দরের বাইরে কারা বিস্ফোরণ ঘটিয়েছে তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট হওয়া যায়নি। তথাকথিত ইসলামিক স্টেট অফ খোরাসান প্রভিন্স (আইএসকেপি) বিস্ফোরণ ঘটাতে পারে বলে ধারণা করা হচ্ছে।

কাবুল বিমানবন্দরে কয়েক ঘণ্টার মধ্যেই ‘ভয়াবহ’ হামলা হতে পারে বলে যুক্তরাজ্যের সশস্ত্র বাহিনী বিষয়ক মন্ত্রী জেমস হ্যাপির আশঙ্কা প্রকাশের পরই এ হামলার খবর সামনে এলো।

https://twitter.com/i/status/1430893839544242184

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর