বুধবার, ৩ জুলাই, ২০২৪ | ১৯ আষাঢ়, ১৪৩১ | ২৬ জিলহজ, ১৪৪৫

মূলপাতা জাতীয়

একদিনে আরও ১৭৮ জনের মৃত্যু, অনেকটা কমলো শনাক্ত


নিজস্ব প্রতিবেদন প্রকাশের সময় :১৪ আগস্ট, ২০২১ ৫:১৫ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

দেশে একদিনের ব্যবধানে করোনায় মৃত্যু ও শনাক্ত রোগীর সংখ্যা অনেকটা কমেছে। গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে আজ শনিবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় আরও ১৭৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে রোগী শনাক্ত হয়েছে ৬ হাজার ৮৮৫ জন।

এ পর্যন্ত দেশে করোনায় মৃত্যু হয়েছে ২৩ হাজার ৯৮৮ জনের। শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ লাখ ১২ হাজার ২১৮ জনে।

আজ শনিবার (১৪ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গতকাল শুক্রবার দেশে করোনায় সংক্রমিত হয়ে ১৯৭ জনের মৃত্যু হয়। এ সময় করোনা শনাক্ত হয় ৮ হাজার ৪৬৫ জনের।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৩৩ হাজার ৩৩০ জনের নমুনা পরীক্ষা করা হয়।পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২০ দশমিক ৬৬ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১০৮ জন পুরুষ এবং ৬৯ জন নারী।

মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৬৭ জন। এছাড়া চট্টগ্রামে ৪৫, রাজশাহীতে ১৪, খুলনায় ২৩, বরিশালে ৭, সিলেটে ১১, রংপুরে ৬ এবং ময়মনসিংহে ৫ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় ১০৭ জন ষাটোর্ধ্ব ব্যক্তি মারা গেছেন। এছাড়া, ৫১ থেকে ৬০ বছরের ৪০, ৪১ থেকে ৫০ বছরের ১৩, ৩১ থেকে ৪০ বছরের ১২, ২১ থেকে ৩০ বছরের ৪, ১১ থেকে ২০ বছরের ১ ও ১০ বছরের কম বয়সী ১ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭ হাজার ৮০৫ জন। এ নিয়ে দেশে মোট ১২ লাখ ৮১ হাজার ৩২৭ জন করোনা থেকে সুস্থ হয়েছেন।

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম ৩ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর