বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪ | ২ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ৭ জিলকদ, ১৪৪৫

মূলপাতা দেশজুড়ে

ব্যবসায়ীর স্বর্ণ লুটের ঘটনায় ফেনীর ৬ ডিবি কর্মকর্তা বরখাস্ত


প্রতিনিধি, ফেনী প্রকাশের সময় :১১ আগস্ট, ২০২১ ৮:৫০ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রামের হাজারী গলির এক স্বর্ণ ব্যবসায়ীর ২০টি সোনার বার লুট করার ঘটনায় ফেনী গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসিসহ ৬ কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বুধবার (১১ আগস্ট) বিকেলে এক আদেশে তাদের বরখাস্ত করা হয় বলে জানিয়েছেন ফেনীর পুলিশ সুপার (এসপি) খোন্দকার নুরুন্নবী।

বরখাস্তকৃত ৬ ডিবি কর্মকর্তা হলেন- ফেনীর গোয়েন্দা পুলিশের ওসি মো. সাইফুল ইসলাম, এসআই মোতাহার হোসেন, নুরুল হক ও মিজানুর রহমান এবং এএসআই অভিজিৎ বড়ুয়া ও মাসুদ রানা।

চট্টগ্রামের হাজারী গলির স্বর্ণ ব্যবসায়ী গোপাল কান্তি দাস গতকাল মঙ্গলবার রাতে ফেনী মডেল থানায় এই ছয় ডিবি কর্মকর্তার বিরুদ্ধে ডাকাতির মামলা করেন। পরে তাদের গ্রেপ্তার দেখানো হয়।

এ মামলায় বুধবার বেলা ৩ টার দিকে ছয় ডিবি কর্মকর্তেকে ফেনীর আদালতে হাজির করা হয়। এসময় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ খানের কাছে আসামিদের ৫ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার পরিদর্শক মনির হোসেন। অপরদিকে আসামিদের পক্ষে জামিন আবেদন করেন তাদের আইনজীবীরা। আদালত শুনানি শেষে ওসি সাইফুল ইসলামের ৪ দিন ও বাকি ৫ জনের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

ফেনীর পুলিশ সুপার (এসপি) খোন্দকার নুরুন্নবী জানান, চট্টগ্রামের হাজারী গলির গোপাল কান্তি দাস নামে একজন স্বর্ণ ব্যবসায়ী আমাদের কাছে অভিযোগ করেন, গত রোববার (৮ আগস্ট) তিনি চট্টগ্রাম থেকে ২০টি স্বর্ণের বার নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেন। ওই দিন সন্ধ্যা ছয়টার দিকে তিনি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনী সদর উপজেলার ফতেহপুর রেলওয়ে ওভারপাস এলাকায় পৌঁছলে ডিবি পুলিশ তার গাড়ি থামায়। এরপর তাকে আটক করে সোনার বারগুলো ছিনিয়ে নেওয়া হয়।

এসপি বলেন, এমন অভিযোগে ভিত্তিতে গতকাল গোপাল কান্তি দাস নামে স্বর্ণ ব্যবসায়ীকে ডিবি অফিসারদের সামনে হাজির করি। তখন ডিবির চারজন অফিসারকে গোপাল কান্তি দাস চিহ্নিত করেন। পরে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে আরও দুই কর্মকর্তার নাম জানায় তারা। এ সময় তাদের কাছ থেকে ১৫টি স্বর্ণের বার উদ্ধার করা হয়। পরে অভিযুক্ত ছয় অফিসারকে ডাকাতির মামলায় গ্রেপ্তার করা হয়।

গোপাল কান্তি দাস জানিয়েছেন, ২০টি সোনার বারের বর্তমান বাজারমূল্য ১ কোটি ২৪ লাখ টাকা।

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর