শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪ | ১৩ আশ্বিন, ১৪৩১ | ২৪ রবিউল আউয়াল, ১৪৪৬

মূলপাতা দেশজুড়ে

এবার বাসায় টিকা নিলেন রাজশাহীর তানোর উপজেলা চেয়ারম্যান


প্রতিনিধি, রাজশাহী প্রকাশের সময় :১১ আগস্ট, ২০২১ ১:০১ : অপরাহ্ণ
Rajnitisangbad Facebook Page

চট্টগ্রাম নগরীতে কয়েকজন যুবক বাসায় বসে করোনার টিকা নেওয়ার ঘটনার রেশ এখনো কাটেনি। এরমধ্যে রাজশাহীতে একজন উপজেলা চেয়ারম্যান বাসায় স্বাস্থ্যকর্মী ডেকে এনে করোনার টিকা নিয়েছেন।

গতকাল (১০ আগস্ট) মঙ্গলবার বিকেলে রাজশাহীর তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান তার সরকারী বাসভবনে টিকা গ্রহণ করেন।

রাতে তার টিকা নেওয়ার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে শুরু হয় সমালোচনা।

স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে তানোর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার গাড়িতে করে স্বাস্থ্য কমপ্লেক্সের দুইজন কর্মী উপজেলা চেয়ারম্যানের সরকারি বাসভবনে যান। বাসার সামনে গাড়ি রেখে দুই কর্মচারী ভেতরে প্রবেশ করেন। এ সময় নিশান মণ্ডল নামে স্বাস্থ্য কমপ্লেক্সের একজন কর্মচারী চেয়ারম্যানের শরীরে করোনার টিকা পুশ করেন।

নিশান তৃতীয় শ্রেণীর কর্মচারী হিসেবে ‘পোটার’ পোস্টে কর্মরত। তিনি মূলত টিকার বাক্স পরিবহনের দায়িত্বে নিয়োজিত।

এ বিষয়ে তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না গণমাধ্যমকে বলেন, আমার জরুরিভাবে ঢাকায় যাওয়ার দরকার। কিন্ত সময় একদমই ছিল না। হাসপাতালে গেলে বেশি সময় লাগবে। তাই বাসায় টিকা নিয়েছি। তবে প্রথম ডোজ টিকা আমি হাসপাতালে গিয়েই নিয়েছি।

তিনি বলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে বিষয়টি জানিয়েছিলাম। আমার সমস্যার কথা শুনে তিনি বাসায় স্বাস্থ্যকর্মী পাঠিয়ে টিকা দেওয়ার ব্যবস্থা করেছেন।

এ ব্যাপারে তানোর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বার্নাবাস হাঁসদাক বলেন, উপজেলা চেয়ারম্যানের জরুরি কাজ ছিল বলে শুধু একটু সহযোগিতা করেছি। তবে আমার গাড়িতে করে স্বাস্থ্যকর্মী পাঠিয়ে টিকা দেয়ার বিষয়টি সঠিক নয়। স্বাস্থ্যকর্মীরা টিকা নিয়ে গেছেন ঠিক, কিন্ত আমার গাড়ি যায়নি।

স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানান, করোনার টিকা বাসায় নেওয়ার বিধান নেই।

উল্লেখ্য, গত গত ৭ আগস্ট চট্টগ্রাম নগরীর খুলশী থানার জাকির হোসেন রোডের বাইলেনে ব্যাংকার মোবারক আলীর বাসায় কয়েকজন ব্যক্তি টিকা গ্রহণ করেন। নগরীর উত্তর কাট্টলী সিটি করপোরেশন মোস্তফা হাকিম মাতৃসদন হাসপাতাল টিকাকেন্দ্রের স্বাস্থ্যকর্মী বিষু দে ওই বাসায় গিয়ে মো. হাসান ও সাজ্জাদসহ আরও কয়েকজন ব্যক্তিকে টিকা দেন। প্রতি ডোজের জন্য এক হাজার টাকা নেন বিষু দে।

মো. হাসান সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বাসার ভেতর টিকাগ্রহণের একটি ছবি পোস্ট করেন।

বাসায় টিকা নেয়ার ছবিসহ এই ফেসবুক স্ট্যাটাসটি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজরে আসে। এরপর পুলিশ গত রোববার রাতে অভিযান চালিয়ে ব্যবসায়ী মো. হাসান নামে ওই যুবককে আটক করে। পরে ব্যাংকার মোবারক আলীকেও আটক করা হয়।

এ ঘটনায় চসিক স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ডা. তপন কুমার চক্রবর্তী বাদী হয়ে সরকারি ভ্যাকসিন আত্মসাৎ করে অবৈধভাবে ব্যবহারের অভিযোগে ৪ জনকে আসামি করে খুলশী থানায় একটি মামলা দায়ের করেন।

আরও পড়ুন:

https://rajnitisangbad.com/2021/08/09/%e0%a6%9a%e0%a6%9f%e0%a7%8d%e0%a6%9f%e0%a6%97%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%be%e0%a6%ae%e0%a7%87-%e0%a6%95%e0%a6%b0%e0%a7%8b%e0%a6%a8%e0%a6%be%e0%a6%b0-%e0%a6%9f%e0%a6%bf%e0%a6%95%e0%a6%be-%e0%a6%ac/

মন্তব্য করুন
Rajnitisangbad Youtube


আরও খবর